খাগড়াছড়ি কলেজে বহিরাগতদের হামলায় দুই ছাত্র আহত, পরিস্থিতি নিয়ন্ত্রণে


Khagrachari Pic 01 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পূর্ব ঘটনার জেরে খাগড়াছড়ি সরকারী কলেজে বহিরাগতদের হামলায় দুই ছাত্র আহত হয়েছে। আহতের মধ্যে প্রথম বর্ষের ছাত্র ইয়াছিন(২০) ও পারভেজকে(১৮) খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার জেরে কলেজে পাহাড়ি ও বাঙালি ছাত্রদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেনা ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ দু’জনকে আটক করেছে।

কলেজে একটি সূত্র জানায়, ৮মার্চ খাগড়াছড়ি সরকারী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত গাওয়া নিয়ে কলেজের প্রথম বর্ষের ছাত্র সোনাক্য চাকমা ও জনি দে’র মধ্যে কথা কাটাকাটি হয়। সোনাক্য চাকমা জানান, সোমবার সকালে সে কলেজে আসলে জনি দে’র নেতৃত্বে বেশ কয়েকজন ছাত্র তার উপর হামলা চালায়। এতে সে আহত হয়। অপর দিকে জনি দে এ অভিযোগ অস্বীকার করে বলেন, সোনাক্য চাকমার নেতৃত্বে বহিরাগতরা তার উপর হামলার চেষ্টা চালালে সে পালিয়ে আত্মরক্ষা করে।

খাগড়াছড়ি সরকারী কলেজেরে অধ্যক্ষ প্রফেসর ড.আব্দুস সবুর খান জানান, দুই ছাত্রের মধ্যে কথা কাটাকাটির ঘটনায় তার কক্ষে দুই পক্ষকে নিয়ে বৈঠক চলাকালে বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলায় দুই ছাত্র গুরুতর আহত হয়।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা জানান, অধক্ষ্যের কক্ষে দুই পক্ষকে নিয়ে বৈঠক চলাকালে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের এক দল বহিরাগত সন্ত্রাসী কলেজে ঢুকে হামলা চালায়।

এ দিকে ঘটনার খবর পেয়ে খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লে.কর্ণেল জিএম সোহাগ ও অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিনের নেতৃত্বে আইন-শঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, পরিস্থিতি অশান্ত করার চেষ্টার অভিযোগে দুপুর ১টার দিকে চেঙ্গী স্কোয়ার থেকে দুই বাঙালি ছাত্রকে আটক করা হয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *