সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

রোববার (৫ আগস্ট) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনকালে বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সরকার আন্তরিক। দেশের মূল স্রোতধারা থেকে পিছিয়ে থাকা পার্বত্যাঞ্চলের উন্নয়নে ৫৬৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ ও ৬৮ কোটি টাকা ব্যয়ে দূর্গম এলাকায় সোলার প্যানেল স্থাপনের কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন।

খাগড়াছড়িসহ ৮টি বিদ্যুৎ কেন্দ্র, ২টি উপ বিদ্যুৎ কেন্দ্র ও ২১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সংযোগের উদ্বোধনকালে খাগড়াছড়িবাসীর সাথে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

খাগড়াছড়ির জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল অাব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম ও পুলিশ সুপার আলী আহমদ খানসহ বিশিষ্ট ব্যক্তিরা। এ সময় সুবিধাভোগীরা প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন।

খাগড়াছড়ির ঠাকুরছড়া এলাকায় ৫৪ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ১৩২/৩৩ কেভি গ্রীড সাব স্টেশন স্থাপন করে পাওয়ার গ্রীড কোম্পানী বাংলাদেশ। খাগড়াছড়ির ৯ উপজেলাসহ রাঙামাটির ২ উপজেলায় সাব স্টেশন থেকে বিদ্যুৎ সংযোগের আওতায় এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *