parbattanews bangladesh

খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ আরও ৬ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর আব্দুর রব রাজাসহ আরও ৬ নেতা-কর্মীকে সাদা পোশাকের পুলিশ আটক করেছে বলে  বিএনপি দাবি করেছে। এ নিয়ে গত ২৪ ঘন্টায় খাগড়াছড়িতে বিএনপির অন্তত ৪০ নেতাকর্মী আটক হয়েছে। এদের অধিকাংশ বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দেখানো হয়।

প্রত্যক্ষদর্শীর সূত্র জানায়, বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে খাগড়াছড়ি কোর্ট মসজিদ এলাকা থেকে বিএনপির নেতা আব্দুর রব রাজা ধাওয়া দিয়ে আটক করা হয়। আটকের সময় পড়ে গিয়ে তিনি আহত হন।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপির নেতা আব্দুর রব রাজা পূর্বের একটি হাজিরা দিতে আদালত যান। হাজিরা খাতায় স্বাক্ষর করে কোর্ট মসজিদ এলাকায় অবস্থান নিলে পুলিশ তাকে আটক করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বিষয়টি সত্যতা ‍স্বীকার করেন।

এছাড়া একই সময় কলেজ গেইট এলাকা থেকে পৌর স্বেচ্ছাসেবক দলের কর্মী মো. কুদ্দস মিয়া, মো. নাজমুল হোসেন, মো. সুজন মিয়া ও মনির হোসেন এবং মহালছড়িতে মো. বেলাল হোসেনকে পুলিশ আটক করেছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির দাবি, সোমবার (৫ ফেব্রুয়ারি) থেকে গত দুই দিনে খাগড়াছড়িতে অন্তত ৪০ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে সম্ভাব্য নাশকতার আশংকায় এদের আটক করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য গ্রেফতারী পরোয়ানা ছাড়া বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে তল্লাশি ও গণগ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।