খাগড়াছড়ি জেলা পরিষদের শিক্ষক নিয়োগে অনিয়ম: নিয়োগ বাতিল না হলে রবিবার জেলা পরিষদ ঘেরাও                        


খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে ব্যাপক অনিয়ম, প্রশ্নপত্র ফাস ও দূর্নীতির অভিযোগ এনে বৃহস্পতিবারের মধ্যে নিয়োগ পক্রিয়া বাতিলের দাবী জানানো হয়েছে।

অন্যথায় রবিবার (১৭ সেপ্টেম্বর) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাওসহ আরো কঠোর কর্মসূচি ঘোষনার হুমকি দেওয়া হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পক্রিয়া বাতিলের দাবিতে আজ বুধবার সকালে খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদ, ত্রিপুরা ছাত্র যুব ফ্রন্ট, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম, প্রগতিশীল মারমা ছাত্র সংসদ ও সমাজ তান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ চারটি ছাত্র সংগঠন সরকারী কলেজ থেকে মিছিল নিয়ে জেলা পরিষদ ঘেরা করতে গেলে পুলিশ বাধার মুখে শহীদ কাদের সড়কে সমাবেশ করে।

অপর দিকে জেলা সুসম উন্নয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের মিলনাতয়নে আয়োজিত সাংবাদিক সম্মেলনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের ব্যাপক অনিয়ম-দূর্নীতি অভিযোগ এনে আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে নিয়োগ পক্রিয়া বাতিলের দাবী জানানো হয়েছে।

অন্যথায় আগামী রবিবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাওসহ আরো কঠোর কর্মসূচী ঘোষনার হুমকি দেওয়া হয়।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন সদ্য গঠিত খাগড়াছড়ি জেলা সুস  ম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম, পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও রামগড় পৌরসভার মেয়র কাজী রিপন প্রমূখ।

 

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট জেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের অনুকূলে ৩৫৮ জন শিক্ষক নিয়োগ দেয়ার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *