খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার ঘটনায় ১৯ জেএমবি সদস্যের বিরুদ্ধে পরবর্তী স্বাক্ষ্য ৭ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার ঘটনায়  নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি’র) ১৯ সদস্যেদের বিরুদ্ধে ৭ নভেম্বর পরবর্তী স্বাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য করেছে আদালত।

রবিবার দুপুরে  খাগড়াছড়ি জেলা ও দায়রা জজের বিশেষ আদালতের বিচারক রত্নেশ্বর ভট্টাচার্যের আদালতে স্বাক্ষ্য গ্রহণের জন্য আসামীদের হাজির করা হলেও কোন স্বাক্ষী উপস্থিত না হওয়ায় আদালত পরবর্তী এ তারিখ ধার্য্য করে। এ সময় ১৯ আসামীর মধ্যে জামিনের থাকা তিন আসামীসহ ১১ জন উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে পিপি বিধান কানুনগো জানান, অন্য ৮ আসামীর বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে বিচার কাজ চলার কারণে খাগড়াছড়ি আদালতে হাজির করা যায়নি। জেএমবি সদস্যদের হাজিরকে কেন্দ্র করে খাগড়াছড়ি আদালত পাড়ায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশের ন্যায় খাগড়াছড়ি আদালত প্রাঙ্গনসহ ৪ স্থানে বোমা বিস্ফোরন ঘটে। এ ঘটনায় খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ফাতেমা নগর এলাকা থেকে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার আরিফুল ইসলাম ওরফে নাসিরকে আটক করা হলে বেরিয়ে আসে সারা দেশে সিরিজ বোমা হামলার চাঞ্চল্যকর তথ্য। একে একে ধরা পড়ে শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইসহ জেএমবি’র শীর্ষ নেতারা।

ইতিমধ্যে সিরিজ বোমা হামলার  মামলার ১৮ আসামীর মধ্যে অন্য্যতম দুই আসামী শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইয়ের ফাঁসির আদেশ কার্যকর করা হয়েছে। বেলালা হোসেন নামে একজন আসামী পলাতক রয়েছে। মামলায় ৪৪ জন  স্বাক্ষী রয়েছে।

এ মামলায় এ পর্যন্ত ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন