খাগড়াছড়িতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় সাংবাদিকদের প্রতিবাদ সভা, নিন্দা ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির অবরোধ চলাকালে পিকেটারদের হাতে সাংবাদিক লাঞ্ছনাসহ সম্প্রতি সময়ে বিভিন্ন স্থানে সাংবাদিকদের লাঞ্ছনার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাগড়াছড়ির সাংবাদিক নেতৃবৃন্দরা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১টায় খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ, বাংলাভিশনের খাগড়াছড়ি প্রতিনিধি ও পার্বত্য নিউজের ব্যুরো চীফ এইচ এম প্রফুল্ল বক্তব্য রাখেন। এসময় জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা অভিযোগ করেন, মঙ্গলবার সকালে চেঙ্গী স্কোয়ার এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক শাহজাহানকে লাঞ্ছিত করা এবং গতকাল সোমবার হরতাল চলাকালে বিভিন্ন স্থানে সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারসহ সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা বিধানের প্রশাসনের কাছে দাবি জানান।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সহকারী একান্ত সচিব খগেন ত্রিপুরা জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের নাম ব্যবহার করে স্বার্থন্বেষী পৌর মেয়র রফিকুল আলম ইউপিডিএফ নেতা চঞ্চুমনি চাকমাকে সাথে নিয়ে হরতাল-অবরোধ পালন করার প্রতিবাদে সংবাদিক সম্মেলন করতে খাগড়াছড়ি আসার পথে জেলা সদরের চেঙ্গী স্কোয়ার এলাকায় আওয়ামী লীগ সমর্থিত জনপ্রতিনিধি ও তাদের নেতাকর্মীদের ওপর অবরোধ আহ্বানকারী মেয়র রফিকুল আলমের সমর্থকরা হামলা করে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে অবরোধ আহ্বানকারীদের সংঘর্ষের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে অবরোধকারীদের হাতে লাঞ্ছিত হন পার্বত্যনিউজের খাগড়াছড়ি প্রতিনিধি মো. শাহজাহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *