খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের মানববন্ধনে পুলিশের বাধা


kgc1 copy

প্রেস বিজ্ঞপ্তি:

রাঙামাটির লংগুদুতে পাহাড়ি গ্রামে অগ্নিসংযোগের প্রতিবাদে মঙ্গলবার সকালে খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধনে পুলিশ বাধা ও ছত্র ভঙ্গ করে দেয়।

সম্মিলিত ছাত্র সমাজের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টার সময় খাগড়াছড়ি সম্মিলিত ছাত্র সমাজের উদ্যোগে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে মানব বন্ধন আয়োজন করা হয়। নির্ধারিত সময়ে ছাত্র-ছাত্রীরা মানববন্ধনে অংশগ্রহণ করতে আসলে পুলিশ এসে মানববন্ধন করতে বাধা দেয়।

সম্মিলিত ছাত্র সমাজের সদস্য ক্যপ্রু মারমা বলেন, আজ সকাল ১০টায় শাপলা চত্বরে নির্ধারিত মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থী ও সামাজিক, রাজনৈতিক ছাত্র সংগঠনের নেতৃবৃন্দরা শান্তিপূর্ণভাবে জড়ো হন এবং মানব বন্ধন শুরু করতে চাইলে অনুমতি নেই অজুহাত দেখিয়ে এসআই মাসুদের নেতৃত্বে একদল পুলিশ, গোয়েন্দা সংস্থার লোকজন ও বাঙালি ছাত্র পরিষদের কর্মীরা এসে বাধা ও হুমকি প্রদান করে।

এ সময় এসআই মাসুদ বলেন, এখানে মানব বন্ধন করা হলে হামলার আশঙ্কা রয়েছে, আমি নিরাপত্তা দিতে পারবো না। পরে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করে মানববন্ধনে অংশগ্রহণ করতে আসা ছাত্র-ছাত্রীদের ছত্র ভঙ্গ করে দেয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *