খাগড়াছড়িতে সন্ত্রাসী হামলায় শ্রমিকলীগ নেতা সুরুজ মিয়া গুরুতর আহত, চট্টগ্রাম মেডিকেলে প্রেরন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

দলীয় কোন্দলের জেরে প্রতিপক্ষের হামলায় খাগড়াছড়ি জেলা শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক সুরুজ মিয়া গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় জেলা শহরের উত্তর গঞ্জপাড়ায় এ ঘটনায় ঘটে। তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে। জেলা আওয়ামী লীগ এ ঘটনার জন্য মেয়র সমর্থকদের দায়ী করে বুধবার সকালে বিক্ষোভ মিছিলের কর্মসূচির আহ্বান করেছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে জেলা শহরের উত্তর গঞ্জপাড়ায় ৮/১০ জন সন্ত্রাসী সুরুজ মিয়াকে এলোপাথারী কুপিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত সুরুজ মিয়াকে স্থানীয় লোকজন উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করে।

খাগড়াছড়ি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরা জানান, সুরুজ মিয়ার শরীরের একাধিক স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেপ্রু চৌধুরী অপু এ হামলার জন্য মেয়র মো. রফিকুল আলমের সন্ত্রাসীদের দায়ী করে অভিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

তিনি জানান, এ ঘটনার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বুধবার সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল হবে। পক্ষান্তরে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক দিদারুল আলম পাল্টা অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির লোকজন দলীয় কর্মসূচিতে বাধা দেওয়ায় এলাকাবাসী প্রতিরোধ করেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। তারপরও পুলিশের তিনটি টিম সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *