খাগড়াছড়িতে সংঘটিত হত্যাকান্ডে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন



নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সংঘটিত হত্যাকান্ডে গঠিত জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির আহ্বায়ক কমিশন সদস্য বেগম নুরুন নাহার ওসমানীর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সোমবার (২৭ আগস্ট) সকালে খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারের ঘটনাস্থল পরিদর্শনের সময় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, ইউপিডিএফর নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ এবং ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা।

গঠিত তদন্ত কমিটির জাতীয় মানবাধিকার কমিশনের অপর সদস্যরা হলেন, সচিব কমিশনের উপ পরিচালক এম রবিউল ইসলামকে এবং সদস্য বাঞ্চিতা চাকমা। এ সময় ঘটনার প্রেক্ষিতে গঠিত খাগড়াছড়ি জেলা প্রশাসনের তদন্ত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

মানবাধিকার কমিশনের সদস্যরা স্বনির্ভর বাজার পরিদর্শনকালে ইউপিডিএফর পক্ষ থেকে জেলা প্রশাসনের তদন্ত কমিটি বাতিল করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠিন, নিহত ও আহত পরিবারের ক্ষতিপূরণ প্রদানসহ চারদফা দাবি উত্থাপন করে লিখিত বক্তব্য প্রদান করেন পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার সাধারণ সম্পাদক অমল চাকমা। এর আগে তদন্ত কমিটি নেতৃবৃন্দ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সাথে সাক্ষাত করেন।

এ সময় কংজরী চৌধুরী বলেন, পাহাড়ে চলমান সংঘাত-সংঘর্ষ এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির জন্য হচ্ছে। এরা এ অঞ্চলের মানুষকে জিম্মি করে রেখেছে। গত ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারে সন্ত্রাসীদের গুলিতে ৩ইউপিডিএফ নেতাসহ ৬জন নিহত হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *