খাগড়াছড়িতে শনিবার হেডম্যান-কারবারী সম্প্রীতি সম্মেলন


 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আগামীকাল শনিবার খাগড়াছড়িতে অনুষ্ঠিত হবে হেডম্যান-কারবারী সম্প্রীতি সম্মেলন। এ সম্প্রীতি সম্মেলনে যোগ দিচ্ছেন, পাহাড়িদের তৃণমূল পর্যায়ের নেতৃত্বদানকারী ৬৭৭ জন হেডম্যান কারকারী।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় বেলা সাড়ে ১১টায় খাগড়াছড়ি টাউন হলে এ কাঙ্খিত সম্প্রীতির সম্মেলন অনুষ্ঠিত হবে।

পাহাড়ের বর্তমান পরিস্থিতিতে হেডম্যান-কারবারী সম্মেলনকে সাধুবাদ জানিয়েছেন, পাহাড়িদের তৃণমুল পর্যায়ের নেতৃত্ব। ইতিমধ্যে সম্প্রীতি সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

“গোষ্ঠী-ধর্ম-বর্ণ খাগড়াছড়ি নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” এ শ্লোগানের আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সম্প্রীতির সম্মেলনে সভাপতিত্ব করবেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম ও পুলিশ সুপার আলী আহমেদ খান।

নাম প্রকাশ না করা শর্তে কয়েক জন হেডম্যান ও কারবারীরা এ আয়োজন সাধুবাদ জানিয়ে বলেছেন, এ ধরনের উদ্যোগ সমপোযোগী। এতে করে এ অঞ্চলের সাম্প্রদায়িক-সম্প্রীতির বন্ধন আরও সু-দৃঢ় হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *