খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। সূর্য উদয়ের সাথে সাথে চেঙ্গী স্কোয়ার সংলগ্ন শহীদ স্মৃতি ফলকে ফুল দিয়ে প্রথমে মুক্তিযোদ্ধা সংসদের পক্ষেথেকে  শ্রদ্ধা জানানো হয়।

এর পর শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম,পুলিশ সুপার আহমার উজ্জামান । এরপর সিভিল সার্জন, খাগড়াছড়ি প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন শ্রদ্ধা নিবেদন করে। পরে  সর্বস্তরের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ। এছাড়া ভোর থেকে বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল, বিশেষ মুনাজাত ও বিভিন্ন ধর্মীয়  উপাসনালয়ে চলে সমবেত প্রার্থনা।

ঘন কুয়াশা উপেক্ষা করে জেলা সদরের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তি শহীদদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে খাগড়াছড়ি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, মার্চ পাস, স্কুল ছাত্র ছাত্রী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কুচকাওয়াজের আয়োজন করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বিকেলে প্রীতি ফুটবল টুনামেন্ট এবং বিভিন্ন খেলাধুলার আয়োজন ও সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *