parbattanews bangladesh

খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধনে কঠোর কর্মসূচির হুমকি

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে ঘরে না ফেরার  হুমকি দিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। দাবি আদায়ে প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণসহ আরো কঠোর কর্মসূচি ঘোষণা হবে বলে হুশিযারী করা হয়েছে।

কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১২ ফেব্রুয়ারি) খাগড়াছড়িতে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজিত বিশাল মানববন্ধন থেকে এ হুমকি দেওয়া হয়।

সোমবার বেলা ১১টায় আদালত সড়কে আয়োজিত মানববন্ধনের বক্তব্য রাখেন, খাগড়াছাড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ। মানববন্ধনে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

মানববন্ধনে আবু ইউসুফ চৌধুরী অভিযোগ করেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজানো মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকে রাখার শান্তিপূর্ণ প্রতিবাদে সরকার বাধা দিচ্ছে। হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে সারা দেশকে কারাগারে পরিণত করেছে। কিন্তু গ্রেফতার-নির্যাতন বিএনপির শান্তিপূর্ণ প্রতিবাদ বন্ধ করতে পারবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে না।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, কংচারী মারমা, অনিমেষ দেওয়ান নন্দিত, মংসুথোয়াই চৌধুরী, মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা, জেলা কৃষক দলের সভাপতি আব্দুল গফুর তালুকদার, সাধারণ সম্পাদক নীলপদ চাকমা ও মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ানসহ বিপুল সংখ্যক বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অংশ নেয়।