খাগড়াছড়িতে বিএনপির গণতন্ত্র হত্যা দিবসে “প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র হত্যার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আওয়ামী লীগ ৫ জানুযারি প্রহসনের ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতায় এসে দেশে পরিবারতন্ত্র কায়েম করেছে। শীঘ্রই এ সরকারের পতনের মধ্য দিয়ে দেশে জনগণের সরকার কায়েম হবে।

“প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র হত্যা দিবস” উপলক্ষে খাগড়াছড়ি জেলা বিএনপির  আযোজিত সমাবেশে বক্তারা এ কথা বলেন।

খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি মো. আবু ইউসুফ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএরপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ান ও জেলা স্বেচ্ছা সেবক দলের সভাপতি আবু তাহের ও সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে এ দেশে রাজতন্ত্র চলছে। বিগত ২০১৪ সালে শেখ হাসিনার সরকার প্রহসনের নির্বাচন দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে তাদের অধিকার হরণ করেছে।

বক্তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনার সরকারের পতন দাবি করে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এর আগে সকাল থেকে পুলিশের বাধা উপেক্ষা করে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ‘মিল্লাত চত্বরে’ জমায়েত হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হলে মূল সড়কে উঠার আগে গণপূর্ত অফিসের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। পরে সেখানে আয়োজিত সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *