খাগড়াছড়িতে বর্ণিল ও বর্ণাঢ্যতায়  বাংলাভিশনের যুগপূর্তি পালিত


নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

পাহাড়, নদী আর ঝর্ণার ছড়াছড়ি পার্বত্য খাগড়াছড়িতে বর্ণিল ও বর্ণাঢ্যতা এবং উৎসব মখুর পরিবেশে দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের যুগপূর্তি ও ১৩তম বর্ষপূতি পালিত হয়েছে।

শনিবার(৩১ মার্চ) সকালে খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বিভিন্ন জাতি-গোষ্ঠীর বর্ণিল র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে খাগড়াছড়ি প্রেসক্লাবে বাংলাভিশনের বর্ষপূর্তির কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমেদ খান, খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক জুয়েল চাকমা।

প্রবীন সাংবাদিক তরুন কুমার ভট্টাচর্যের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা অনুভুতি প্রকাশ করেন, দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মো. শানে আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি প্রেসক্লবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ ও খাগড়াছড়ি দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত। অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন, বাংলাভিশনের স্থানীয় প্রতিনিধি এইচ এম প্রফুল্ল। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

এছাড়াও অনুষ্ঠানে খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর নাজমুস সালেহীন সৌরভ, শহর সমাজ সেবা কর্মকর্তা রোকেয়া বেগম ও খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটুসহ রাজনৈতিক নেততৃত্ব, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে গিয়ে অতিথিরা বলেন, বাংলাভিশন গত ১২ বছর ধরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও মান সম্মত অনুষ্ঠানসহ দেশের ঐতিহ্য সংস্কৃতি ধারন করে তথ্য প্রবাহের গতিশীল ধারায় গণতন্ত্র, রাজনীতি, উন্নয়ন, সম্ভাবনা, জীবন ও সংস্কৃতকে দেশ জুড়ে এবং দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রিয় স্বদেশকে তুলে ধরার মাধ্যমে লক্ষ-কোটি দর্শকের হৃদয় জয় করে নিয়েছে। পাহাড়ের অঞ্চলের অনেক সমস্যার কথা তুলে ধরে এলাকার উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে। অনুষ্ঠানে বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ব, সাংস্কৃতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাভিশন তার বস্তনিষ্ঠ কর্মের কারণে গত ১২ বছরে অনেক দর্শকের মন কেড়ে নিয়েছে। পাহাড়ের সমস্যা-সম্ভাবনা, শান্তি ও উন্নয়নের চিত্র বার বার বাংলাভিশনে দেখা গেছে। বস্তু-নিষ্ঠ সংবাদ পরিবেশ করে বাংলাভিশন আজ এই অবস্থানে পৌঁছেছে। এ ধারা বাংলাভিশন অব্যাহত রাখবে।

বিশেষ অতিথি কংজরী চৌধুরী অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, অসংখ্য টেলিভিশনের সাথে প্রতিযোগিতা করে বাংলাভিশন আজ জনপ্রিয়তার শীর্ষে এসে দাঁড়িয়েছে। বস্তুনিষ্ঠতার কারণে এটা সম্ভব হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেন, বাংলাভিশন ১২ বছরে অনেক এগিয়েছে। চ্যানলটি আরও এগিয়ে যাবে এ প্রত্যাশা করেন তিনি।

খাগড়াছড়ি পুলিশ আলী আহমদ খান বাংলাভিশনের সাথে তার অতীত সম্পর্কে স্মৃতিচারণ করে বলেন, এ চ্যানলে প্রতিদিন খাগড়াছড়ির সংবাদ পাওয়া যায়।

খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান বলেন, বাংলাভিশনে প্রতিদিন খাগড়াছড়ির কোন না কোন সংবাদ প্রচার হয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা বাংলাভিশনের সাংবাদসহ সকল অনুষ্ঠানের প্রশাংসা করে চ্যানলেটি আরও এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *