খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাক’র মতবিনিময় সভা


Khagrachari Picture(03) 28-08-2016 copy

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষার মানোন্নয়নে সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি’র উদ্যোগে রবিবার খাগড়াছড়ি সদর উপজেলার গঞ্জপাড়া ও মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক সহযোগিতা ও পরামর্শগ্রহন মূলক মতবিনিময় সভা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সনাকের খাগড়াছড়ি সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সনাক খাগড়াছড়ি’র সম্মানিত সদস্য ও শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক খাগড়াছড়ি সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান, খাগড়াছড়ি সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব আব্দুল লতিফ, সনাক সদস্য বিধান রায় বিশ্বাস, খাগড়াছড়ি সদর উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা বেলা রানী দাশ, মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমি ত্রিপুরা, গঞ্জপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস মাহমুদ, কমলছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংক্রই চৌধুরী, বিদ্যালয় সমূহের এসএমসি কমিটির সভাপতি ও  সদস্যসহ খাগড়াছড়ির সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য বৃন্দ এবং টিআইবির প্রতিনিধি।

সভায় বিদ্যালয়ের শিক্ষার সার্বিক মানোন্নয়ন, বিদ্যালয়ের বিদ্যমান সার্বিক কাঠামোগত ও অবকাঠামোগত সমস্যাবলী ও অনুকরনীয় দৃষ্টান্তসমূহ নিয়ে আলোচনা করেন। বিদ্যালয়ের এসএমসি কমিটি সমূহের কার্যকারীতা বৃদ্ধি ও সদস্যদের উপস্থিতি নিশ্চিতকরণ দায় দায়িত্ব, প্রি-প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা ও ফি গ্রহন ইত্যাদি গুরুত্বপূর্ন বিষয় আলোচনায় উঠে আসে।

প্রধান অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন তার বক্তব্যে সনাকের বিগত দিনের সফল কার্যক্রমের কথা স্মরন করে সভায় আগত শিক্ষক, এসএমসি সভাপতি ও সদস্যদের কাছে বিদ্যালয় সমূহের বিভিন্ন কার্যক্রম সর্ম্পকে শুনেন। পিএসসি পরীক্ষাসহ সকল পরীক্ষায় শিক্ষার্থীদের ফলাফলসহ বিদ্যালয় সমূহের বার্ষিক পরিকল্পনা সর্ম্পকে ধারণা নেন এবং ফলাফল ভাল করতে পরিকল্পনা মাফিক পাঠদানের পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *