parbattanews bangladesh

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ’র প্রসীত গ্রুপের কালেক্টর গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে শান্তিময় চাকমা নামে ইউপিডিএফ’র এক কালেক্টর গুরুতর আহত হয়েছে। শুক্রবার(২৬জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল এলাকায় এ ঘটনা ঘটে।  অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে  প্রেরণ করা হয়েছে। তার বুকে ও কোমরের নিচেসহ তিন জায়গায় গুলির চিহৃ রয়েছে। সে জেলার পানছড়ি উপজেলার হরথপাড়ার বাসিন্দা চিন্তা ভূষন চাকমার ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে শান্তিময় চাকমা খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইলে যানবাহন থামিয়ে চাঁদা আদায় করছিল। এ সময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা দুটি পিকআপে করে এসে শান্তিময় চাকমাকে ধরে ফেলে এবং অস্ত্র ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরা জানান, তিনটি গুলিই শরীরে ভিতরে রয়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক আব্দুল হান্নান জানান, এখনো কেউ অভিযোগ নিয়ে আসেনি। তারপরও পুলিশ সন্ত্রাসীদের আটকের চেষ্টা করছে।

ইউপিডিএফ’র(প্রসীত) গ্রুপের মুখপাত্র নিরণ চাকমা এ ঘটনার জন্য সদ্য গঠিত ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করেছে। তবে ইউপিডিএফ গণতান্ত্রিকের আহ্বায়ক তপন কান্তি চাকমা ওরফে বর্মা এ ঘটনাকে ইউপিডিএফ’র প্রসীত গ্রুপের আভ্যন্তরীন কোন্দলকে দায়ী করেছে।