খাগড়াছড়িতে পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় বিএনপির নেতাসহ নিহত তিন, আহত চার


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির দীঘিনালা ও মহালছড়ি উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিএনপির নেতাসহ তিন জন নিহত ও চার জন আহত হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় জেলার মহালছড়ি উপজেলার কুমিল্লাটিলা এলাকায় টেলিভিশনে ক্যাবল সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে জসিম উদ্দিন নামে এক বিএনপি নেতা নিহত হয়েছে। তাকে বাঁচাতে গিয়ে আলম মিয়া নামে আরো একজন আহত হয়। জসিম উদ্দিন মহালছড়ি উপজেলা বিএনপির সদস্য ও সাবেক উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক।

অপর দিকে শুক্রবার (৬ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে  দীঘিনালা উপজেলার বেতছড়ি বিভূতি রঞ্জন পাড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে  জ্যোতি রঞ্জন চাকমার স্ত্রী কালা মিনা চাকমা ও ছেলে সত্য জীবন চাকমা নিহত হয়। এসময় জ্যোতি রঞ্জন চাকমা, তার মেয়ে এন্টি চাকমা ও মিন্টি চাকমা আহত হয়।

নিহতের স্বজন আলো বিকাশ চাকমা জানান, শুক্রবার রাতে বিকট শব্ধে বাড়ির পাশের বৈদ্যুতিক খুঁটিতে আগুন লেগে  থেকে তাঁর ছিড়ে উঠানে পড়ে। এ সময় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। বিষয়টি বিদ্যুৎ অফিসকে জানানোর পরও তারা কোন ব্যবস্থা না নেয়ায় ভয়ে বাড়ি থেকে বের হয়ে আসার সময় তারা উঠানে স্পৃষ্ট হয়।  দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ডাক্তার দুইজনকে মৃত ঘোষণা করেন এবং আহত ৩ জনকে খাগড়াছড়ি হাসপাতালে প্রেরণ করেন। তাদের একজনের অবস্থা আশংকাজনক। নিহতদের লাশ হাসপাতাল থেকে গ্রামের বাড়ি নেয়ার পর এলাকায় চলছে শোকের মাতম।

দীঘিনালা থানার ওসি সামসুদ্দিন ভূইয়া নিহতের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটে ঘটনাস্থলে দু’জন নিহত হয়েছে। মামলা না করার অঙ্গীকার দেয়ায় লাশের ময়নাতদন্ত করানো হচ্ছে না।
খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা জানান, হাসপাতালে চিকিৎসাধীদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে বিএনপির নেতা জসিম উদ্দিনসহ তিন জনের অকাল মৃত্যুতে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ জনাব ওয়াদুদ ভূইয়াসহ জেলা বিএনপির সকল নেতৃবৃন্দ, উপজেলার নেতৃবৃন্দ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতের আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের সকলের প্রতি সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *