খাগড়াছড়িতে পাশের হার ৫০ দশমিক ৫২, জিপিএ-৫ পেয়েছে ৫৯জন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য জেলা খাগড়াছড়িতে এবার ৯হাজার ৫শ ৯৮জন শিক্ষার্থীর বিপরীতে পাশ করেছে ৪হাজার ৮শ ৪৯জন। পাশের হার ৫০ দশমিক ৫২ শতাংশ। দুটি বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৬৩জন শিক্ষার্থী। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে এসেছে ৫৯টি এবং ব্যবসায় শিক্ষা থেকে এসেছে ৪টি জিপিএ-৫।

পরিক্ষায় বিজ্ঞানে মোট পরিক্ষার্থী ১হাজার ৯শ ৮৬জন। এরমধ্যে ছাত্র ১হাজার ৬৪ এবং ছাত্রী ৯শ ২২জন। পাশ করেছে ১হাজার ৩শ ৬৭জন। এরমধ্যে ছাত্র ৭শ ৩২ এবং ছাত্রী ৬শ ৩৫। ফেল করেছে ৬শ ১৯জন। পাশের হার ৬৮দশমিক ৮৩।

এই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৫৯জন শিক্ষার্থী। এরমধ্যে ৩৪জন ছাত্র এবং ২৫জন ছাত্রী। মানবিকে মোট পরিক্ষার্থী ৪হাজার ৩শ ৬৮জন। এরমধ্যে ছাত্র ১হাজার ৯শ ২২জন এবং ছাত্রী ২হাজার ৪শ ৪৬জন। পাশ করেছে ১হাজার ৮শ ১৪জন। এরমধ্যে ছাত্র ৭শ ৯৩জন এবং ছাত্রী ১হাজার ২১জন। ফেল করেছে ২হাজার ৫শ ৫৪জন। পাশের হার ৪১দশমিক ৫২শতাংশ।

বিজ্ঞান বিভাগে মোট পরিক্ষার্থী ৩হাজার ২শ ৪৪জন। এরমধ্যে ছাত্র ১হাজার ৮শ ১০জন এবং ছাত্রী ১হাজার ৪শ ৩৪জন। পাশ করেছে ১হাজার ৬শ ৬৮জন। এরমধ্যে ছাত্র ৮শ ৮৯জন এবং ছাত্রী ৭শ ৭৯জন। ফেল করেছে ১হাজার ৫শ ৭৬জন। পাশের হার ৫১দশমিক ৪২শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪জন। এরমধ্যে ১জন ছাত্র ও ৩জন ছাত্রী। পরিক্ষায় অংশ নেয়নি কিংবা বহিষ্কার হয়েছে এমন শিক্ষার্থীর সংখ্যা ২৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *