খাগড়াছড়িতে পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় দিনের উৎসব



নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি: খাগড়াছড়িতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। রোববার ২৪ ডিসেম্বর সন্ধ্যায় জেলা সদর ও আশেপাশে গীর্জাগুলোতে সম্মিলিত সান্ধ্য প্রার্থনার মাধ্যমে বিশ্ব শান্তি ও মঙ্গল কামনা করা হয়। খাগড়াছড়ি জেলায় ৫৬টি ব্যাপটিস্ট ও ক্যাথলিক গীর্জায় বড় দিনের কর্মসূচি পালন করা হচ্ছে।

জেলা সদরের খাগড়াপুরস্থ ‘কেন্দ্রীয় ব্যাপটিস্ট চার্চ’-এ বিভিন্ন বয়সের সর্বস্তরের নারী-পুরুষ ও শিশুরা স্বতস্ফুর্তভাবে প্রার্থনা এবং সংগীত পরিবেশনায় অংশ নেয়।

জেলা ব্যাপটিস্ট ফেলোশিপ’র সভাপতি অনন্ত ত্রিপুরা জানান, জেলার সবকটি গীর্জা ও চার্চে অনুসারীদের সামর্থ্য অনুযায়ী বড়দিনের আনুষ্ঠানিকতা পালন করা হবে। পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে অনেকগুলো এলাকায় অনুদান প্রদান করা হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা জানান, প্রতি বছরের মতো এবারও জেলা পরিষদের পক্ষ থেকে যথাসাধ্য বড়দিন পালনে অনুদান দেয়া হয়েছে। বর্তমান সরকারের ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ এই নীতির ভিত্তিতে অন্য সব ধর্মাবলম্বীদের ক্ষেত্রেও পরিষদ একই পদক্ষেপ নিয়ে থাকে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, জেলা পুলিশের পক্ষ থেকে বড়দিন নির্বিঘ্ন করতে পর্যাপ্ত পুলিশ শহরের গীর্জাগুলোতে দায়িত্ব পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *