খাগড়াছড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত সূর্যের লাশ উদ্ধার


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা সদরের আপার পেরাছড়ায় দুর্বৃত্তদের গুলিতে নিহত সূর্য বিকাশ চাকমার  (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার(১৬এপ্রিল) বিকাল ৫টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে নিয়ে আসে।

সোমবার বিকাল ৩টার দিকে অজ্ঞাত নামা সন্ত্রাসীদের গুলিতে সূর্য বিকাশ চাকমা নিহত হন। সে খাগড়াছড়ি শহরের স্লুইচ গেইট এলাকার মৃত ফনি ভূষণ চাকমার ছেলে।

নিহত সূর্য বিকাশ চাকমার স্ত্রী রিপনা চাকমা জানান, দুপুর ২টার দিকে তার স্বামীর সঙ্গে কথা হয়েছে। এ সময় সে(সূর্য) দয়াল কুমার চাকমার বাড়িতে দাওয়াতে গেছেন বলে  জানিয়েছিল।

দয়াল চাকমার স্ত্রী নিপু দেওয়ান জানান, দুপুরে সবাই মিলে খাচ্ছিলাম। এসময় দুটি বিকট শব্দ শুনতে পাই। প্রথমে বাজী ফুটছে ভেবেছি। পরে ঘর থেকে বের হয়ে দেখি সূর্য’র দেহ রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছে।

খবর পেয়ে খাগড়াছড়ির পুলিশ সুপার (এসপি) আলী আহম্মেদ খান ও অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ  খান জানান, কারা হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে স্থানীয়রা সূর্য বিকাশ চাকমার সাথে প্রসীত বিকাশ নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) সম্পৃক্ততার কথা বললেও ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা তা অস্বীকার করে নিহত সূর্য বিকাশ চাকমা একজন সাধারণ জনগণ দাবি করে তার হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারে দাবিও জানান মাইকেল চাকমা।

প্রসঙ্গত, বৈসাবি উৎসবের সময় খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফ (প্রসীত) ইউপিডিএফ (বর্মা) ও জেএসএস (এমএন) গ্রুপের মধ্যে বিচ্ছিন্ন হামলা-পাল্টা হামলায় বেশ কয়েকজন নিহত ও অপহরণের ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *