খাগড়াছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া  


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ নভেম্বর  জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচিতে পুলিশ বাধা দিলে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

দিবসটি উপলক্ষে বুধবার(৭ নভেম্বর) সকাল সাড়ে  ১০টার দিকে জেলা ছাত্রদলের একটি মিছিল দলীয় কার্যালয়ের দিকে আসতে চাইলে আদালত সড়ক এলাকায় পুলিশ মিছিলটিকে ধাওয়া দিয়ে ব্যানার কেড়ে নেয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় আদালত সড়কে ক্ষনিকের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের করলে মুল সড়কে উঠার আগেই পুলিশি বাধার মুখে পড়ে। পরে বিএনপির একটি প্রতিনিধি দল শহরে স্থাপিত বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, যুগ্ন সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কুহেলী দেওয়ান ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুল আলমসহ অন্যান নেতৃবৃন্দ।

সভায় বক্তারা, বিএনপির প্রতিটি শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের বাধার তীব্র সমালোচনা করে বলেন, ভবিষ্যতে আর কোনো বাধা বিএনপির নেতাকর্মীরা মানবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *