খাগড়াছড়িতে জাতীয় পার্টির ৬ যুগ্ম আহ্বায়কের পদত্যাগ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা জাতীয় পাটির আহ্বায়ক অমৃত লাল ত্রিপুরা সচিব খোরশেদ আলমের বিরুদ্ধে স্বেচ্ছারিতাসহ নানা অভিযোগ এনে জেলা জাতীয় পাটির এডহক কমিটির ৬ যুগ্ম আহ্বায়ক পদত্যাগ করেছেন।

পদত্যাগকারীরা হলেন, খাগড়াছড়ি জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহ্বায়ক ফিরোজ আহমেদ, প্রকৌশলী কেশব লাল দে, মো. জিল্লুর রহমান, ভরাৎ কুমার চাকমা, আবুল কাসেম ও হারাধন মহাজন। ইতিমধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের কাছে ৬ নেতার স্বাক্ষরিত পদত্যাগপত্র পাঠানো হয়েছে বলে জানিয়েছেন, পদত্যাগকারী নেতারা।

পদত্যাগের কথা স্বীকার করে জেলা জাতীয় পার্টির এডহক কমিটি জিল্লুর রহমান বলেন, একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষ্যে গত ১০ ফেব্রুয়ারি ৬মাসের জন্য একটি এডহক কমিটি গঠন করা হয়। কিন্তু কমিটির আহ্বায়ক অমৃত লাল ত্রিপুরা ও সদস্য সচিব মো. খোরশেদ আলমকে বার বার তাগাদা দেওয়ার পরও নতুন জেলা ও উপজেলা কমিটি গঠনে কোন ব্যবস্থা নেয়নি। দলে অভিজ্ঞ ও দূরদর্শিতা সম্পন্ন নেতা থাকার পরও আধিপত্য ধরে রাখতে আহ্বায়ক ও সদস্য সচিব কমিটি গঠনে গড়িমশি করছে।

পদত্যাগকৃত অপর সদস্য মো. আবুল হাসেম বলেন, নির্বাচনে সবচেয়ে ভূমিকা রাখবে তৃনমুল কমিটি। কিন্তু আমাদের তৃনমূলের কমিটি নেই। এ অবস্থায় নির্বাচনসহ দলের সাংগঠনিক কাজ চলবে কি করে। তৃনমূলের নেতাকর্মী  না থাকলে আহ্বায়ক ও সদস্য সচিব দলের প্রার্থীকে জয়ী করতে পারবেনা। তাদের স্বেচ্চাচারিতার কারণে দল গঠন হচেছনা। এই কারণে আমরা পূর্ণাঙ্গ কমিটি করার কথা বলেছি। কিন্তু আহ্বায়ক ও সদস্য সচিব এসব কথা শোনেননি। দায়িত্ব পালন করতে না পারলে পদে থেকে লাভ নেই বিধায় কমিটি থেকে গত ৪ নভেম্বর পদত্যাগ করেছি।

এই বিষয়ে খাগড়াছড়ি জেলা জাতীয় পার্টির এডহক কমিটির সদস্য সচিব খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পদত্যাগের কথা শোনেছি, তবে পদত্যাগপত্র পায়নি। তিনি বলেন, কেন্দ্র থেকে  নির্বাচনের পর গণতান্ত্রিক উপায়ে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য বলা হয়েছে। নির্বাচনের আগে মুহুর্তে দলে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য কয়েকজন লোক ষড়যন্ত্র করছে।

জাতীয় পাটির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি সোলায়মান আলম শেঠ বলেন, নির্বাচনের আগ মুহুর্তে পদত্যাগের নামে দলে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবেনা। এই বিষয়ে জড়িতদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *