খাগড়াছড়িতে উৎসব আমেজে পালিত হচ্ছে বড়দিন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

যীশুখ্রিস্টের জন্মতিথি উপলক্ষে খাগড়াছড়ি শহর, শহরতলীর বিভিন্ন স্থানে শুভ বড়দিন উদযাপিত হচ্ছে। নানা রংয়ের সাজে সেজেছে গির্জা, চার্চ ও ধর্মীয় প্রচার প্রতিষ্ঠানসমূহ। বিভিন্ন চার্চ ও গির্জায় আনুষ্ঠানিকভাবে কেক কেটে বড়দিনের উৎসব পালন করেন খ্রিস্টান ধর্মপ্রিয়রা। খ্রিস্টান ধর্মাবলম্বীরা বাড়িতে বাড়িতে চলছে নানা অনুষ্ঠান।

খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় ৫৬ ব্যাপটিস্ট, ক্যাথলিক, সেভেন ডে এ্যাডভেন্টিস্ট, প্রেসবেটেরিয়ান এবং গসফেল ফর এশিয়াসহ বিভিন্ন খ্রিস্টাধর্মীয় প্রতিষ্ঠান বড়দিন উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

খাগড়াছড়ি শহরের খাগড়াপুর ব্যাপ্টিস্ট চার্চ ও আপার পেরাছড়া ক্যাথলিক চার্চে বিভিন্ন আনুষ্ঠানিকতায় বড়দিনের কার্যক্রমের সূচনা হয়। ধর্মীয় আচার অনুষ্ঠান, বাইবেল পাঠ, গান-নাচ ও কেক কাটার মধ্য দিয়ে মেতে উঠেন খ্রিস্টান ধর্মপ্রিয় মানুষ।

খাগড়াপুর ব্যাপ্টিস্ট মণ্ডলীর পালক হেমংকর ত্রিপুরা  জানান, প্রভু যীশু মানুষদের পাপ থেকে মুক্ত করতেই এদিনে পৃথিবীতে আগমন করেছিলেন, তাই ধর্মপ্রাণ খ্রিস্টানরা খুব খুশি। আনন্দে বাইবেল পাঠ, ধর্মীয় আনুষ্ঠানিকতা ছাড়াও নাচ গান করে থাকেন।

জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা গির্জা পরিদর্শন করে বড় দিনের শুভেচ্ছা বিনিময় করেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আলী আহমেদ খান জানান, বড়দিন সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে পালনে সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *