খাগড়াছড়িতে ইউপিডিএফ’র বাধা-হুমকি আটকাতে পারেনি সম্প্রীতির কনসার্টমুখী পাহাড়ি তরুণ-তরুণীদের স্রোত


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি উপলক্ষ্যে খাগড়াছড়ি স্টেডিয়ামে আয়োজিত ‘সম্প্রীতির কনসার্টে’ লোকজনকে যেতে বাধা ও হুমকি  দেওয়ার অভিযোগ উঠেছে ইউপিডিএফ’র বিরুদ্ধে। কিন্তু তাদের বাধা-হুমকি আটকাতে পারেনি সম্প্রীতির কনসার্টমুখী পাহাড়ি তরুণ-তরুণীদের স্রোত।

শুক্রবার(১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে ধর্মপুর এলাকায় এ বাঁধা দেওয়ার ঘটনা ঘটে। দুর্বৃত্তরা টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয় এ সময় বেশ কয়েকটি টমটম ভাংচুরের ঘটনাও ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে একদল দুর্বৃত্ত খাগড়াছড়ি-পানছড়ি সড়কে ধর্মপুর এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে যানবাহন চলাচল বন্ধ করে। বেশ কয়েকটি টমটম ভাংচুর করে লোকজনকে নামিয়ে দেয়। এর ফলে যাত্রীদের আতঙ্ক সৃষ্টি হয়।

খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

একটি সূত্র জানায়, বৃহস্পতিবার রাত থেকে ইউপিডিএফ’র সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় পাহাড়িদের বাড়ি-বাড়ি গিয়ে বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত সম্প্রীতি বর্জন করার জন্য হুমকি দেওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে পোস্টারিং করে।

কিন্তু তাদের হুমকি-ধমকি পাহাড়িদের দমিয়ে রাখতে পারেনি। শুক্রবার সন্ধ্যায় সম্প্রীতি কনসার্ট দেখতে স্টেডিয়াম এলাকায় পাহাড়ি তরুণ-তরুণীদের ঢল নামে।

কনসার্টে গান গেয়েছে ঢাকা থেকে আগত শিল্পী হায়দার হোসেন, মাইলস ব্যান্ডের সাফিন ও স্থানীয় শিল্পীবৃন্দ। তাদের গানে আগত দর্শক ও শ্রোতারা মাতোয়ারা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *