খাগড়াছড়িতে ইউপিডিএফ’র তাণ্ডবে ২৪টি গাড়ি ভাংচুর, একটি পিকআপে আগুন ও কয়েকজন আহত


Khagrachari Pic 09 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র তাণ্ডবে ২৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত ও কয়েকজন আহত হয়েছে। ২৫টি গাড়ির মধ্যে ২৪টি গাড়ি ভাংচুর ও একটিতে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। প্রতিবাদে পরিবহন শ্রমিকরা নিরাপত্তার দাবিতে প্রায় দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ রাখে। শনিবার সিন্ধান্ত নেওয়ার জরুরী সভা ডেকেছে পরিবহন চালক সমন্বয় পরিষদ।

বুধবার সকালে খাগড়াছড়ির স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন সদস্যদের হামলা আইন শৃঙ্খলা বাহিনীর ৯  সদস্য আহত হয়। এ ঘটনায় ১৯জনকে আটক করা হলেও রাতে ১১জনকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার পরপরই জেলার বিভিন্ন সড়কে ইউপিডিএফ কর্মীরা ব্যাপক তাণ্ডবলীলা চালায়। তারা বিভিন্ন সড়কে ৪টি বাস, ২টি ট্রাক, ২টি মাহেন্দ্র, ২টি পিকআপ, ২টি প্রাইভেট কার, ১০টি সিএনজি ভাংচুর ও একটি পিকআপে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার প্রতিবাদে পরিবহন শ্রমিকরা নিরাপত্তার দাবিতে বিকাল সাড়ে ৩টা থেকে সকল সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে প্রশাসনের আশ্বাসে বিকাল সাড়ে ৫টা থেকে যানবাহন চালানোর সিদ্ধান্ত নেয়।

Untitled-1 copy

খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস-মিনিবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক জানান, বৃহস্পতিবার সকালে ১০ শ্রমিক সংগঠনের জরুরী সভা আহ্বান করা হয়েছে। সভা থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, হামলার পর ১৯জনকে আটক করা হলেও যাচাইয়ের পর ১১জনকে ছেড়ে দেওয়া হয়েছে। নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত,বুধবার সকালে খাগড়াছড়ির স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন সদস্যদের হামলা আইন শৃঙ্খলা বাহিনীর ৯  সদস্য আহত হয়।

৩২ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল হাসানুজ্জামান চৌধুরী জানান, পূর্ব কোনো কর্মসূচি বিহীন হঠাৎ বেলা দশটার দিকে স্বনির্ভর বাজারে সমাবেশ করতে চেষ্টা করে ইউপিডিএফ ও হিলউইমেন্স ফেডারেশন। এ সময় পুলিশ বাধা দেয়। কিন্তু পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বিজিবির কাছে সহযোগিতা চায়। বিজিবি পুলিশের সহযোগিতা করতে ঘটনাস্থলে পৌঁছা মাত্র সমবেত ইউপিডিএফ ও হিল উইমেন্স ফেডারেশন কর্মীরা আক্রমন করে। এলোপাথারী ইটপাটকেল ও গুলতি ছুঁড়তে থাকে। এসময় ইটপাটকেল ও গুলতির আঘাতে তিনজন বিজিবি সহ পুলিশের বেশ কয়েকজন আহত হয়।

Khagrachari Pic 08 copy

খাগড়াছড়ি সদর থানার এসআই আব্দুল আল মাসুদ জানান, হামলায় এসআই হায়াত ও তিনিসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। মহিলা পুলিশের তিনজন সহ পাঁচজন পুলিশ সদস্য আহত হয়। আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় জেলার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *