খাগড়াছড়িতে ইউডিসি-উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

khagrachari-picture05-10-01-2017-copy

নিজস্ব প্রতিবেদক:

দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তি নির্ভর জ্ঞান ও প্রশিক্ষণ ছাড়া কোন বিকল্প নেই। একমাত্র তথ্য প্রযুক্তিলব্ধ জ্ঞানে সমৃদ্ধ ও প্রশিক্ষিতরাই ডিজিটাল অর্থনীতি গড়ে তোলার মাধ্যমে দেশকে ২০২১সালের মধ্যে দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত করার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারে।

মঙ্গলবার খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তৃণমূলের তথ্য জানালা কর্মসূচি ও তথ্যসেবা বার্তা সংস্থার (টিএসবি) উদ্যোগে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তাদের জন্য আয়োজিত প্রতিবেদন ও ফিচার এবং আউটসোর্সিং ও ই-কমার্সের বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) আবুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. গোফরান ফারুকী, খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার মহসীন হোসেন দৈনিক অরন্যা বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া। অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জনাব ওয়াহিদুজ্জামান।

খাগড়াছড়ি পার্বত্য জেলার ৩৮টি ইউনিয়নের ৭৬জন ইউডিসি উদ্যোক্তা তিন দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।

সারাদেশের ৪,৫৫০টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের প্রায় ১০হাজার উদ্যোক্তাকে ফিচার ও প্রতিবেদন এবং আউটসোর্সিং ও ই-কমার্স প্রশিক্ষণের মাধ্যমে ইনফোলিডার হিসেবে গড়ে তুলবে সরকার। এ কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং কর্মসূচির বাস্তবায়ন সহযোগী হিসেবে কাজ করছে তথ্যসেবা বার্তা সংস্থা (টিএসবি)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন