ক্ষতিগ্রস্ত সড়ক ও বেড়িবাঁধ জরুরী ভিত্তিতে সংস্কার করা হবে


রামু প্রতিনিধি:

রামু উপজেলার চাকমারকুল, দক্ষিণ মিঠাছড়ি ও রাজারকুল ইউনিয়নে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন কালে, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেন, সহসা ক্ষতিগ্রস্ত সড়ক, বেড়িবাঁধ সংস্কার করা হবে। সোমবার (৬ আগস্ট) ৩টি ইউনিয়নের ২০টিরও বেশি গ্রামের ক্ষতিগ্রস্ত, বসত বাড়ি, বেড়িবাধ ও অন্যান্য স্থাপনা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সাংসদ কমল বলেন, প্রতিবছর বর্ষামৌসুমে অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে গ্রামীন সড়কের ক্ষয়ক্ষতি হচ্ছে। টেকসই উন্নয়নের মাধ্যমে এ ধরনের ক্ষতি থেকে রক্ষার জন্যও পরিকল্পনা নেয়া হচ্ছে। জনকল্যাণে সরকার সব কিছুই করেছে। যার অংশ হিসেবে ২০২ কোটি টাকা ব্যয়ে বাঁকখালী নদী খনন ও বেড়িবাঁধ নির্মাণের কাজ চলছে। গ্রামীন সড়কগুলো এখন ব্রিক সলিং-কাপের্টিং ছাড়াও আরসিসি ঢালাই দিয়ে নির্মাণ করা হচ্ছে।

এমপি কমলে আরও বলেন, কক্সবাজার ও রামুতে স্বাধীনতার পর থেকে যে উন্নয়ন হয়েছে তার বেশি উন্নয়ন বিগত সাড়ে ৪ বছরে হয়েছে।

পরিদর্শনকালে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইউনুচ ভূট্টো, রাজারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এমপি কমল, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম সহ অন্যান্য নেতৃবৃন্দ রাজারকুল ইউনিয়নের শর্মাপাড়া ও শিকলঘাট এলাকায় বাঁকখালী নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেন।

এসময় সাংসদ কমল নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা দেয়ার ঘোষনা দেন। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকেও অনুরুপ সহায়তা দেয়া হবে বলে জানান।

এসব এলাকা পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা নবীউল হক আরকান, উত্তম মহাজন, সাংসদ কমলের ব্যক্তিগত সহকারী আবু বক্কর ছিদ্দিক, চাকমারকুল ইউনিয়ন পরিষদের সদস্য আবু তাহের ও সাহাব উদ্দিন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম, উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি একরামুল হাসান ইয়াছিন সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি রামু বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *