ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন এবং দোষীদের আইনের আওতায় আনা হবে: নাসিম


IMG_20170607_121734----6666666 copy

লংগদু  প্রতিনিধি:

১৪ দলের সমন্বয়ক এবং স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, লংগদুতে পাহাড়িদের গ্রামে যেভাবে হামলা হয়েছে, বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে, মানুষের নিরপত্তা বিঘ্নিত হয়েছে এটি একটি দুঃখজনক ঘটনা। কোন নিরিহ মানুষের উপর এধরনের হামলা কোনমতে সমর্থন যোগ্য না। এখানে পাহাড়ি এবং বাঙালিদের মধ্যে সম্প্রীতি আছে। নিরিহ জনগণের শান্তির পরিবেশকে অশান্তির সৃষ্টি করেছে। এর সাথে যারা জড়িত। যারা শান্তি বিঘ্নিত করেছে। সম্পদ নষ্ট করার চেষ্টা করেছে তাদেরকে অবশ্যই খুঁজে বের করা হবে। প্রধান মন্ত্রীর নির্দেশে আমি আজকে এখানে এসেছি।

বুধবার লংগদুতে যুবলীগ নেতা নয়ন হত্যাকাণ্ডের জের ধরে সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্ত পাহাড়িদের গ্রাম সরেজমিনে পরিদর্শন এবং নয়নের পরিবারে খোঁজ খবর নেওয়ার শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে ১৪দলের সমন্বয়ক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেছেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, ১৪ দলের প্রতিনিধি দলে ফজলে হোসেন বাদশা এমপি, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম আরও বলেন, আমি প্রধান মন্ত্রীর পক্ষ থেকে সন্ত্রাসী কর্তৃক নিহত নুরুল ইসলাম নয়নের বাড়িতে গিয়েছি। তাদের পরিবারের সদস্যদের সমবেদনা প্রকাশ করেছি। যে সকল সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তাদের কোন ক্ষমা নাই। তারা জাত, ধর্ম ও বর্ণ হীন। তারা অবস্যই সন্ত্রাসী। নয়নের পরিবারকে পুনর্বাসন করা হবে। এছাড়া পরিবারে সদস্যদের উন্নয়নের জন্য যতরকমের সহযোগিতার প্রয়োজন স্থানীয় নেতা দীপংকর তার দায়িত্ব নিবেন।

তিনি আরও বলেন, সকলকে আশ্বস্ত করে বলতে চাই, যে সকল পাহাড়ি ভাইদের বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের আমরা ঘর করে দেব, চিরস্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করে দিব। এব্যাপারে সকলের সহযোগিতা চাই। সবাইকে সম্প্রদায়িক সম্প্রীতিতে বসবাস করতে হবে। পুলিশ বাহিনী ও নিরাপত্তাবাহিনী বহুকষ্টে পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে তার জন্য তাদেরকেও ধন্যবাদ জানাই।

এরপর ১৪ দলের প্রতিনিধি দল উপজেলা প্রশাসনের উদ্যোগে এক মতবিনিয়ম সভায় যোগ দেন। রাঙামাটির জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ১নম্বর আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, আ.লীগ নেতা হাজ্বী ফয়েজুল আজীম বক্তব্য রাখেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *