ক্লাস বর্জন করেই যাচ্ছেন সেই তিন শিক্ষক: চিন্তিত অভিভাবক মহল


dsc00533-copy

থানচি প্রতিনিধি:

থানচিতে তিন্দু গ্রোপিং পাড়া সরকারি প্রথামিক বিদ্যালয়ে তিন শিক্ষককের  ফের স্কুল বন্ধ রেখে অঘোষিত ক্লাস বর্জন করার ফলে  আসন্ন ১০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষা নিয়ে অভিবাবকসহ ৯১জন কোমল মতি শিক্ষার্থী পড়েছে  মহা বিপাকে। ফলে এসএমসি কমিটি সভাপতি উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি অভিযোগের জন্য থানচিতে চেয়ারম্যানকে  না পাওয়ার হতাশা ও  উদ্বিগ্নতা বেড়ে যায়।

জানা যায়, সম্প্রতি  ইউপি চেয়ারম্যান মংপ্রঅং মারমা, জমি দাতা ও এসএমসি কমিটি দাতা সদস্য প্রেথাং খূমী ( মৌজা হেডম্যান) ও শিক্ষকদের সাথে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মনোমালিন্য হওয়ায় ১৮ ই নভেম্বর থেকে ক্লাস বর্জন করে যাচ্ছেন ৩ শিক্ষক। ইউপি হল রুমে  শালিসী বৈঠকে মিমাংসীত হয়ে  মঙ্গলবার থেকে রীতিমত ক্লাস শুরুর কথা থাকলে এখনও ক্লাসে এসে যোগ দেন নি তারা। এদিকে আসন্ন বার্ষিক পরীক্ষার পূর্বে ছাত্র-ছাত্রীদের পড়ালেখা বিঘ্নিত হবার আশঙ্কা করছেন অভিভাবকসহ সচেতন মহল।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানায়, কোন কারণ ছাড়া  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেংএট ম্রো, সহকারী শিক্ষক মংমংসাইং মারমা ও রতন জ্যোতি চাকমা সোম, মঙ্গল, বুধবার স্কুলে উপস্থিত না হওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের আসন্ন ১০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষা নিয়ে ব্যাপক সমস্যা দেখা দেয়। ১৮ নভেম্বর থেকে ৫ই ডিসেম্বর ২০ কার্য দিবস ক্লাস বর্জন করা হয়েছিল।

এসএমসি কমিটি সভাপতি উসাচিং মারমা বলেন, আমাকে শিক্ষকদের নানা  সমস্যা কথা বলা হয় নি। এ নিয়ে কেউ আমাকে যোগাযোগ পর্যন্ত করে নি। আমি স্ব-উদ্যোগে তাদের সমস্যা ইউপি চেয়ারম্যানকে অবহিত করে সমাধান হওয়ার পরও ক্লাস বর্জনে আমার বোধগম্য নয়।

তবে এ ব্যাপারে শিক্ষা অফিসারের স্বজনপ্রীতি, অদক্ষতা, দুর্নীতি ও অনিয়মকে দায়ী করেছেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *