ক্রীড়া ও সংস্কৃতি শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক: ব্রি. জে. মীর মুশফিকুর রহমান


 

Khagrachari Pic 04 (6) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ক্রীড়া ও সংস্কৃতি শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। তাই প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন।

বৃহস্পতিবার বিকালে স্থানীয় সেনানিবাস মাঠে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড    কলেজ(কেসিপিএসসি) আন্ত: বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ২০৩ পদাতিক ডিভিশন খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মীর মুশফিকুর রহমান এ কথা বলেন।

মীর মুশফিকুর রহমান বলেন, খাগড়াছড়ি সম্ভাবনার অঞ্চল। এ জন্যে শান্তির বাতাবরণ সৃষ্টি করতে হবে। মানুষে-মানুষে সম্প্রীতির ভাব গড়ে তুলে এ অঞ্চলকে আরও সমৃদ্ধশালী করতে হবে। এ জন্যে সকলকে এক যোগে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুস সবুর খান, কেসিপিএসসির অধ্যক্ষ লে. কর্ণেল মনিরুজ্জামান, সদর জোন কমান্ডার লে. কর্ণেল সোহাগ.। অতিথি খাগড়াছড়ি সরকারী কলেজের  সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. সুধীন কুমার চাকমা, বোধিসত্ত্ব দেওয়ান ও কেসিপিএসসির গভর্নিং বডির সদস্য প্রবীন সাংবাদিক তরুন ভট্টাচার্য্য।

বর্ণাঢ্য আয়োজন আর আনুষ্ঠানিকতায় অনুষ্ঠিত বার্ষিক এ ক্রীড়া প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ ছিল বর্ণিল পোশাকে বৈচিত্রমণ্ডিত উপজাতীয়দের নৃত্য-গীত।

বিভিন্ন ইভেন্টে প্রায় ৪শ প্রতিযোগী অংশ গ্রহণ করে। ২০১৭ সালের সেরা প্রতিযোগী হওয়ার যোগ্যতা লাভ করেন ইকবাল হোসেন ও রীয়া রোয়াজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *