কোটা সংস্কারে আজও উত্তাল রাজধানীসহ গোটা দেশ


ডেস্ক রিপোর্ট:

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আজও উত্তাল ছিল গোটা দেশ। পাবলিক বিশ্ববিদ্যালয়সহ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রাজপথে নেমেছে। রাজধানীসহ দেশের প্রতিটি বিভাগীয় শহর ও জেলা শহরগুলোতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

মঙ্গলবার (১০এপ্রিল) সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়, ধানমন্ডি, বারিধারা ও রামপুরা ব্রিজের উপর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবরোধের কারণে পুরো রাজধানীজুড়ে যানজট ও সাধারন মানুষ ভোগান্তির মুখে পড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, ধানমন্ডি-সোবহানবাগে ড্যাফোডিল ইউনিভারসিটির শিক্ষার্থীরা, বারিধারর যমুনা ফিউচার পার্কের সামনে নর্থ সাউথ ইউনির্ভাসিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি অব বাংলাদেশের এবং রামপুরা ব্রীজের পূর্ব পাশে অবস্থিত ইস্ট ওয়েস্ট ইউনিভারসিটির শিক্ষার্থীরা রাজপথে নেমে এসে সকাল থেকে বিক্ষোভ শুরু করেছে।

শিক্ষার্থীরা মিছিল করছে তাদের নিজ নিজ ক্যাম্পাসের সামনের সড়কে। তারা হাতে কোটা সংস্কারের দাবি-সংবলিত পোস্টার হাতে নিয়ে সড়ক অবরোধ করেন। এতে সংশ্লিষ্ট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *