কোটবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪ বাড়ি ভস্মিভূত


উখিয়া প্রতিনিধি:

উখিয়ার কোটবাজার স্টেশন সংলগ্ন বড়ুয়া পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়েছে। শনিবার(১৩জানুয়ারি) ভোর সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার ও রত্না পালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন এবং সরকারি ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে তাৎক্ষনিক সরকারি ভাবে নগদ অর্থ, শীতবস্ত্র ও শাড়ি, লুঙ্গি  বিতরণ করা হয়।

জানা যায়, উপজেলার রত্নাপালং ইউনিয়নের কোটবাজারস্থ বড়ুয়া পাড়া গ্রামে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে আশুতোষ বড়ুয়া পরিতোষ বড়ুয়া রুপম বড়ুয়া ও সুমন বড়ুয়া বসত বাড়ি সম্পূর্ণভাবে পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান ওই অগ্নিকাণ্ডে ১০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান শনিবার ভোর সকাল অর্থাৎ ফজর নামাজের আজানের পর পর পাশ্ববর্তী হোটেল আল-হেরার বাবুর্চিরা আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়। মেম্বার আবদুল গফুর ও মেম্বার মোক্তার আহমদ জানান ফায়ার সার্ভিসকে খবর দিলে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী বলেন ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা তাৎক্ষনিক এসে আগুন নিয়ন্ত্রণ আনায় পাশ্ববর্তী কোট বাজার স্টেশনও অগ্নিকাণ্ড থেকে রক্ষা পায়।

এদিকে সকালে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী রবিন, অতিরিক্ত পুলিশ সুপার চাউলা মার্মা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ ও রত্না পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরীসহ পুলিশ ও স্থানীয় মেম্বারগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী জানান সংসদ সদস্য আবদুর রহমান বদির নির্দেশে  উপজেলা নির্বাহী কর্মকর্তা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৪টি পরিবারের ৬ হাজার টাকা করে নগদ ২৪ হাজার টাকা,  ৮ বান্ডিল ঢেউটিন, ১৯টি কম্বল, ৮টি শাড়ি ও ৮টি লুঙ্গি এবং সোয়েটার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *