কুতুবদিয়া হাসপাতালে সৌর প্যানেল চুরি


 

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ তলা ছাদ থেকে রহস্যজনকভাবে ৬টি সৌর প্যানেল চুরি হয়েছে। একই সাথে আরো ৩টি প্যানেল ভেঙে নষ্ট করেছে চোরের দল। এ ঘটনায় পুলিশ মঙ্গলবার(২৩জানুয়ারি) সন্ধ্যায় হাসপাতাল পরিদর্শন করে গেছে। সোমবার(২২জানুয়ারি) রাতে কোন এক সময়ে প্যানেলগুলো চুরি হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

হাসপাতালের স্টোরকিপার রুহুল আমিন জানান, চুরি হওয়া প্যানেলগুলোর মধ্যে ৩টি অন্ত:বিভাগে ডেলিভারি কক্ষ, ইপিআই কক্ষ ও নার্সদের ডিউটি কক্ষে সংযোগ ছিল। বাকি গুলো পুরো হাসপতালেই সংযোগ ছিল। তিনি আরো জানান, উপজেলা পরিষদ থেকে হাসপাতালে ১৬টি সৌর প্যানেল বসানো হয়। যা এখনো ঠিকাদার হাসপাতালে বুঝিয়ে দেয়ার আগেই  ৩টি চুরি হলো। বিদ্যুৎবিহীন দ্বীপে সৌর প্যানেলে অনেকটাই কাজ চলে হাসপাতালে। প্যানেলগুলো চুরি হওয়ায় রাত গভীরে অন্ধকার নেমে আসে হাসপাতাল জুড়ে।

এ দিকে হাসপাতালের ৩ তলার ছাদে উঠে সৌর প্যানেল চুরির বিষয়টি রহস্যজনক। উপরে ওঠার ৩টি দরজার তালা না ভেঙেই চোরেরা কিভাবে এতো উপরে উঠে প্যানেল নামিয়েছে তা নিয়ে বিরূপ প্রতিক্রিয়াও সৃষ্টি হয়েছে।

হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জয়নুল আবেদীন বলেন, হাসপাতালের ছাদে স্থাপিত সৌর প্যানেলগুলো চুরির বিষয়টি তারা মঙ্গলবার বিকালেই জানতে পারেন। এ ঘটনায় পুলিশকে অবহিত করা হলে সন্ধ্যায় পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *