কুতুবদিয়ায় হরতালে মাঠে ছিল না জামায়াত



কুতুবদিয়া প্রতিনিধি:
জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার ও রিমান্ডে নেয়া এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবারের সকাল-স্ধ্যা  হরতালে  কুতুবদিয়ায় মাঠে ছিল না জামায়াত। ফলে স্বাভাবিক নিয়মেই উপজেলা সদরে, ধুরুংবাজার জীপ ষ্টেশন সহ প্রতিটি সড়কে যানবাহন চলাচল করেছে।

অন্যান্য সময়ে জামায়াতের আহুত হরতালে উপজেলা সদরে না পারলেও জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত ধূরুং বাজারে মিছিল, মিটিং পিকেটিং চলতো। তবে এবার সেটিও সম্ভব হয়নি। সকাল থেকেই উপজেলা সদর ছাড়াও ধূরুং বাজারে পুলিশের অবস্থান ছিল চোখে পড়ার মত। যে কারণে হরতালের সমর্থনে কোন মিছিল-সমাবেশ করা সম্ভব হয়নি।

প্রধান সড়ক আজম রোডসহ বিভিন্ন রুটে জীপ, টেম্পো, অটো রিক্সা চলাচল করেছে স্বাভাবিক নিয়মেই। উপজেলা হিউম্যান হলার শ্রমিক ইউনিয়ন (সড়ক পরিবহণ শ্রমিক সমিতি) এর সভাপতি নুরুল হুদা বলেন, বৃহস্পতিবারের হরতালে যানবাহন চলাচল স্থগিত কিংবা হরতাল পালনের ব্যাপারে গাড়ী না চালাতে জামায়াতের পক্ষ থেকে কোন দাবী বা আবেদন করেনি।

থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, জামায়াতের ডাকা হরতালে নাশকতা ও বিশৃংখলা প্রতিরোধে উপজেলার ধূরুংবাজার সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশি নজরদারি ছিল কঠোর। উপজেলার কোথাও হরতালের সমর্থনে  জামায়াতের ািমছিল-মিটিং এর খবর পাননি বলে তিনি জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *