কুতুবদিয়ায় সদস্য পদে দুই প্রার্থী পেয়েছে সমান ভোট : আটকে গেছে ফলাফল


image-13725

কুতুবদিয়া প্রতিনিধি
নজীর বিহীন ভোট গ্রহণের মধ্য দিয়ে কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে কুতুবদিয়া আসনে (১ নং ওয়ার্ড) শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে বুধবার (২৮ ডিসেম্বর)। কুতুবদিয়া হাই স্কুল কেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর কড়া নিরাপত্তায় (বুধবার) সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু করে দুপুর ২ টায় শেষ হয় বলে প্রিসাইডিং অফিসার মো. ছালামত উল্লাহ (রামু উপজেলা শিক্ষা অফিসার) জানিয়েছেন।

সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহি কর্মকর্তা সালেহীন তানভীর গাজী জানান, আইন-শৃংখলা বাহিনীর ৪ স্তরের নিরাপত্তা বলয় জোরদার রেখে ভোট গ্রহণ হয়েছে। ৬ ইউনিয়নের মোট ৮০ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোট প্রয়োগ করেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, কুতুবদিয়া আসনে মোট ভোটার সংখ্যা ৮০ জন। শতভাগ ভোটার ভোট প্রয়োগ করে (বুধবার) জেলা পরিষদ নির্বাচনে আ‘লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী (আনারস) কুতুবদিয়ায় ৬৪ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী এ.এইচ সালাউদ্দিন মাহমুদ মোটর সাইকেল প্রতীক নিয়ে ১৬ ভোট পেয়েছেন। সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী (১,২ ও ৩নং ওয়ার্ড) মশরফা জান্নাত (বই) প্রতীক নিয়ে ৪৪ ভোট, শিরীন ফারজানা (হরিণ) প্রতীক নিয়ে ৩৫ ভোট পান।
এছাড়া সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে (কুতুবদিয়া) উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মাষ্টার আহমদ উল্লাহ তালা প্রতীক নিয়ে ৩৭ ভোট, বড়ঘোপ আ’লীগের যুগ্ন সম্পাদক মো. জাহেদুল ইসলাম ফরহাদ হাতি প্রতীক নিয়ে ৩৭ ভোট ও কক্সবাজার জেলা শ্রমিকলীগের যুগ্ন সম্পাদক মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল টিউবওয়েল প্রতীক নিয়ে ৬ ভোট পেয়েছেন। বড়ঘোপ ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আ‘লীগের মনোনীত প্রার্থী মিজানুর রহমান টিটু নির্বাচন থেকে সরে আসায় তার অটোরিক্সা প্রতীকে কোন ভোট পড়েনি। সদস্যপ্রার্থী মাষ্টার আহমদ উল্লাহ ও মো. জাহেদুল ইসলাম ফরহাদ দু’জনেই সমান ভোট পাওয়ায় চূড়ান্ত ফলাফল ঘোষণা হয়নি বলে সহকারী রিটার্নিং অফিসার জানান।

থানার অফিসার ইনচার্জ (ওসি) অংসা থোয়াই জানান, আইন-শৃংখলা বাহিনীর ৪ স্তরের নিরাপত্তা বলয় জোরদার থাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত বিজিবির ২৩ সদস্যের একটি টিম ভোট কেন্দ্রে কড়া নিরাপত্তার দায়িত্ব পালন করে বলে বিজিবির সুবেদার জিল্লুর রহমান জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *