কুতুবদিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন


কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্র্ষিকীতে মহান জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

বুধবার (১৫ আগষ্ট) সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসন একটি র‌্যালী বের করে সিটিজেন পার্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে।

সরকারি অফিস, বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ব্যাচ ধারণসহ নানা কর্মসুচি হাতে নেয়া হয়।  উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন স্বেচ্ছাসেবক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য বিভাগ পৃথক পৃথক কর্মসূচির আয়োজন করে। পরে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহি অফিসার মনোয়ারা বেগমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একই সময়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিলের আয়োজন করে। বিকালে উপজেলা যুবলীগের উদ্যোগে কুতুবািদয়া হাই স্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকীর সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক আরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ‘লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবর, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ ছাফা। এ ছাড়া সভায় উপজেলা, ইউনিয়ন আ‘লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অপর দিকে কুতুবদিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সেলিম উদ্দিন লিটনের সভাপতিত্বে উপজেলা যুবলীগের অপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া দক্ষিণ ধূরুং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ধূরুং হাই স্কুল মাঠে র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় দক্ষিণ ধুরুং ইউনিয়ন আ‘লীগের সেক্রেটারী সাইফুল আলমের ব্যক্তিগত উদ্যোগে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয় বলে ইউনিয়ন আ‘লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জানে আলম সিকদার জানান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে র‌্যালী, বিশেষ স্বাস্থ্য সেবা প্রদানের মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *