Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কুতুপালং রোহিঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে অর্ধশত দোকান পুড়ে ছাই: প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি


ঘুমধুম প্রতিনিধি:

উখিয়া কুতুপালং রো‌হিঙ্গা ক্যাম্প সংলগ্ন বাজা‌রে অগ্নিকা‌ণ্ডের ঘটনা ঘ‌টে‌ছে। প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১৫ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
শুক্রবার (১৬ মার্চ) রাত আনুমানিক ১.৩০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা‌ ঘ‌টে বলে কুতুপালং বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে হঠাৎ করে বাজারের ভেতরে গলি থেকে আগুনের শিখা দেখা যায়। আগুন দেখে ব্যবসায়ী ও এলাকাবাসী এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কিন্তু মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং ততক্ষণে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি ইউনিট ও উখিয়া থানা পুলিশসহ প্রশাসনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে যৌথভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বিদ্যু‌তের শর্টসার্কিট থে‌কে অ‌গ্নিকা‌ণ্ডের সূত্রপাত ব‌লে ধারণা করা হ‌চ্ছে। আগুনে প্রায় অর্ধশত দোকান পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি পরিমান প্রায় ১৫ কোটি টাকা হতে পারে। তবে ব্যবসায়ীদের ধারণা ক্ষতির পরিমান আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন