কাপ্তাই স্কুল সেতুটি পানির নিচে, অসম্পূর্ণ অংশ দ্রুত সম্পন্ন করার দাবি


kaptiai-barig-copy

কাপ্তাই প্রতিনিধি:

দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক ২৭ লক্ষ টাকার সেতুটি এখন পানির নিচে। কাপ্তাই উচ্চ বিদ্যালয় হতে জাকির হোসেন  স’মিল  যাওয়ার পথে এ সেতুটি নির্মাণ করা হয়। সেতু নির্মাণ করা হলেও চলাচলের কোন রাস্তার ব্যবস্থা না থাকায় উক্ত সেতুটি হ্রদের মধ্যে ডুবে হাবু-ডুবু খাচ্ছে।

সূত্রে জানা যায়, দীর্ঘ দিন যাবৎ কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠ দিয়ে সাধারন লোকের যাতায়াতের দরুন বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়া-লেখার পরিবেশ বিঘ্ন হওয়ার ফলে স্কুল কর্তৃপক্ষ বিকল্প একটি পথের জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট লেখা লেখির পর স্কুলের সামনে ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের অর্থায়নে  এ সেতুটি নির্মাণ করা হয়। সেতু নির্মাণ করা হলেও যাতায়াতের জন্য সেতুর দু’পাশে কোন সড়কের ব্যবস্থা না থাকায় সাধারন লোকজন ও স্কুল শিক্ষার্থীরা চলাচল করতে পাড়ছেনা। চলতি মৌসুমে কাপ্তাই হ্রদের পানি বৃদ্বি পাওয়ার সাথে সাথে সেতুটি পানির নিচে পড়ে আছে।

সূত্রে জানাযায়, বাজেট না থাকায় সড়কের কাজ করা হয়নি। বাজেট হলে সেতুর দু’পাশের সড়ক নির্মান করা হবে।

উল্লেখ্য, গত ৩ মে রাঙ্গামাটি পার্বত্য জেলার সাবেক  ও বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার উক্ত সেতুটির উদ্বোধন করে। এলাকার সকলে প্রত্যাশা অতিদ্রুত এ সেতুর বাকী অংশটুকুও যেন দ্রুত সম্পন্ন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *