কাপ্তাই থানায় নারী ও শিশু নির্যাতন ডেস্ক উদ্বোধন এবং জঙ্গিবিরোধী মতবিনিময় সভা


SP copy

কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার কাপ্তাই থানায় এ প্রথম নারী ও শিশু নির্যাতন ডেস্ক উদ্বোধন এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ নিয়ে কাপ্তাই উপজেলার সকল ইমাম ও সম্প্রদায়ের লোকদের নিয়ে এক মত বিনিময় সভা সোমবার বিকাল ৩ টায় কাপ্তাই  থানার উদ্যোগে অনুষ্টিত হয়। কাপ্তাই থানার এসআই ফরিদ এর সঞ্চলনায় উদ্বোধনী ও মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান।

প্রধান অতিথি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান ভিকটিম সাপোর্ট সেন্টার উদ্বোধন শেষে সকলের উদ্দেশ্য বলেন শুধুমাত্র ত্রিশ মিনিটে নিরহ মানুষ হত্যা করে বেহেস্তের টিকিট পাওয়া যায়না। আমাদের এলাকায় ও পার্বত্য জেলায় নিরাপাদ মনে করে অনেক অপরিচিত লোক এসে আত্মগোপন করতে পারে। অপিরিচিত কাউকে দেখলে অবশ্যই আইশৃঙ্খলা বাহিনীকে খবর দিবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ কোন সভ্য মানুষের কাজ নয় উল্লেখ করে এ ব্যাপারে এলাকায় এলাকায় জনসচেতনতা বৃদ্ধি করার পরামর্শ দেন তিনি। এছাড়াও নারী ও শিশু নির্যাতনের যে আলাদা ডেক্স খোলা হয়েছে। এর মাধ্যমে সকলে সুযোগ সুবিধা পাওয়া যাবে।

এ সময় আরো বক্তব্য রাখেন ইমাম মাওলানা শাহ জালাল ফারুকী, কাপ্তাই ইউনিয়ন আ’লীগ সভাপতি সাগর চক্রবতী, উত্তম অংলা ভিক্ষু, পুলিশ কমিউনিটি সহায়ক কাজী মাকসুদুর রহমান বাবুল, উপজেলা আ’লীগ সভাপতি অং সুই চাইন চৌধুরী, ইউএনডিপি প্রতিনিধি উচিং মং চৌধুরী প্রমূখ।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এসপি সার্কেল আসলাম ইকবাল, কাপ্তাই থানার ওসি রঞ্জন কুমার সামন্ত, চন্দ্রঘোনা থানার ওসি  জহিরুল আনোয়ার, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, কেপিএম এর জিম এডমিন আনোয়ার হোসেন, খ্রীষ্টিয়ান হাসপাতাল পরিচালক ডাক্তার ডেভিট খান, পলিটেকনিক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুদল লতিফ পাটওয়ারী, ইউপি চেয়ারম্যান প্রকৌ. আবুদল লতিফ, বিপ্লব মারমা, চিরঞ্জিত তংচঙ্গ্যা, হেডম্যান থোয়াইঅং মারমা, সাংবাদিক কবির হোসেন প্রমূখ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *