কাপ্তাই টিআইবি ও সচেতন নাগরিক কমিটি গঠন


কাপ্তাই প্রতিনিধি:

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ(টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি(সনাক)এর আয়োজনে জলবায়ু অর্থায়নে সুশাসন কার্যক্রমের আওতায় কাপ্তাই উপজেলায় সচেতন নাগরিক কমিটি গঠন ও ওরিয়েন্টেশন মঙ্গলবার বেলা ১২টায় কাপ্তাই মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে স্বজন সমন্বয়ক মুজিবুল হক বুলবুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশনে দুর্নীতি হ্রাসকরণে জন‘অধিকতর অনুকূল পরিবেশ সৃষ্টি সহায়ক ভুমিকা পালন করা, সেবা খাতে সুশাসন প্রতিষ্ঠার জন্য আইন নীতি, জনগণের মধ্যে চাহিদা সৃষ্টি এবং দুর্নীতিকে চ্যালেঞ্জ করার জন্য নাগরিকদের সক্ষমতা বৃদ্ধি করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

কাপ্তাই উপজেলায় ‘জলবায়ু অর্থায়নে সুশাসন কার্যক্রমের আওতায় ৬ সদস্য বিশিষ্ট একটি নুতন কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হল শাহাদাৎ হোসেন চৌধুরী, থোয়াই অং মারমা, কবির হোসেন, সুদত্ত তংচঙ্গ্যা, নুর বেগম মিতা, ঝুলন দত্ত এবং জয়সীম বড়ুয়ার নাম অনুষ্ঠানে প্রস্তাব করা হয়।

অনুষ্ঠানে টিআইবি রাঙ্গামাটির এরিয়া ম্যানেজার মাসুদুল আলম, সহ-ব্যবস্থাপক ওয়াছিমুর রহমান সায়েম চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন, চৌধুরী, সাংবাদিক কবির হোসেন, ঝুলন দত্ত, প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, সমাজ কর্মী নুর বেগম মিতা, ইয়েস কমিটি সদস্য সুমিল চাকমা, মো. রুবেল ইসলাম, অন্তর  সেন শুভ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *