কাপ্তাই খ্রিস্টিয়ান হাসপাতালে আরএইচস্টেপের দিনব্যাপী কর্মশালা


কাপ্তাই প্রতিনিধি:

আরএইচস্টেপ (রিপ্রেডাকটিভ হেলথ সার্ভিস) ও ইউবিআর এর আয়োজনে সচেতনতামূলক দিনব্যাপী কর্মশালা কাপ্তাই উপজেলা কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে বৃহস্পতিবার(২৮ ডিসেম্বর) চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান মিশন হাসপাতালের উপ-পরিচালক ডা. প্রবীর খীয়ং এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। ইউবিআর কার্যক্রম সম্পর্কে উদ্বোধনী বক্তব্য রাখেন আরএইচস্টেপ ম্যানেজার কাজী মুশফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার নাদের আহমেদ, ওসি নরুল আলম(তদন্ত)কাপ্তাই থানা, সুজন কান্তি বড়ুয়া (ওসি) চন্দ্রঘোনা, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নীতিশ চাকমা প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন সিমশন চাকমা, সাংবাদিক নজরুল ইসলাম লাভলু, কবির হোসেন।

ইউবিআর প্রকল্পের কার্যক্রমের ২য় ধাপ(২০১৬-২০১৯) পর্যন্ত প্রস্তুত করা হয়েছে। এ কার্যক্রমের মধ্যে রয়েছে সুস্থ সমাজ গঠন, স্বাস্থ্য সম্পর্ক, প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, সাথী শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধি ও তরুন-তরুনীদের প্রজননসহ বিবিধ সেবা নিয়ে সচেতন সেবা কর্মশালায় আলোচনা করা হয়।

উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় রাজস্থলী উপজেলার দশটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কাপ্তাই উপজেলার আরো ১৫টি প্রতিষ্ঠান অন্তর্ভুক্ত করা হয়েছে বলে উল্লেখ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউবিআর এর ট্রেনার রিমি চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *