কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে চার প্রতিবন্ধী শিক্ষার্থীর সাফল্য অর্জন


otstik-copy

কাপ্তাই প্রতিনিধিঃ

ঐতিহ্যবাহী কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের ৪ প্রতিবন্ধী শিক্ষার্থী এবার জেএসসি পরীক্ষায় সাফল্য অর্জন করায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবক মহলের সন্তষ্টি প্রকাশ।

শ্রবন প্রতিবন্ধী মো. মাহবুবুর রহমান আবিদ এবার জেএসসি পরীক্ষায় জিপিএ ৩.৬৫ পেয়ে  পাশ করেছে। তার পিতা অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মফিজুর রহমান। এছাড়া শারিরীক প্রতিবন্ধী মো. আশ্রাফ আলী সে লাঠি ছাড়া এবং অন্যের সাহায্য ছাড়া চলাচল করতে পাড়ে না। এবং এত কষ্টের পরও নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস করে জেএসসি পরীক্ষায় ভালভাবে পাশ করেছে। বাবা রমজান আলী একজন দিনমজুর বলে আশ্রাফ জানান। বহু কষ্টে তাদের জীবন সংসার চলে। এছাড়া অত্র প্রতিষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী আবির কিবরিয়া পেয়েছে ৩.৬৫ এবং বুদ্বি প্রতিবন্ধী জুমাইরিয়া বিনতে ইসলাম পেয়েছে ২.৯৫।

কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন বলেন, আমরা এদের সাফল্যের জন্য ধন্যবাদ জানাই এবং আল্লাহর শোকরিয়া জ্ঞাপন করি। এরা ৪জন প্রতিবন্ধী হয়ে বিদ্যালয়ের সাফল্য অর্জন করেছে। আর অনেক শিক্ষার্থী সম্পূর্ণ সুস্থ হয়ে সকল সুযোগ সুবিধা থাকা সত্তেও পাশ করতে পারে নি। অভিভাবক প্রতিনিধি ও অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মহল বলেন, আমাদের এ চারজন প্রতিবন্ধী শিক্ষার্থী আমাদের গর্ব এবং বিদ্যালয়ের আশীর্বাদ বলেও তারা মনে করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *