কাপ্তাইয়ে বিশ্ব হাতি দিবস পালন


কাপ্তাই প্রতিনিধি:

”হাতি আমাদের গর্ব  তাই হাতি রক্ষা করবো” এ পতিপাদ্য বিষয় নিয়ে পার্বত্য চট্রগ্রাম দক্ষিণ বন বিভাগের আয়োজনে এবং কাপ্তাই উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল মালেক শেখের সঞ্চালনায়  শনিবার কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিশ্ব হাতি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা পাল্পউড বাগান বিভাগীয় কর্মকর্তা মো. রুহুল আমিন (ডিএফও)র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কাপ্তাই নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা শরিফুল আলম। অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক করিব হোসেন, বিএন স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, বিজিবি কোম্পানী কমান্ডার শামসুল হক, বিএন সাব লে. শহিদুল ইসলাম, শাইনিং হীল নির্বাহী পরিচালক মোহাম্মাদ আলী, সিএমসি সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, ইউপি চেয়ারম্যান প্রকৌ. আব্দুল লতিফ, প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন প্রমূখ।

এ ব্যাপারে  দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম বলেন, হাতির করিডোর এবং আবাসস্থল ধ্বংস হওয়ার কারণে বন্য হাতি তান্ডব করছে। এরা আমাদের তথা সরকারের সম্পদ। এদের রক্ষা করা সরকার তথা সকলের দায়িত্ব। এ ব্যাপারে সমাজের সকল স্তরের লোকদের এগিয়ে আসতে হবে।

দিবসটি পালন উপলক্ষে সর্বস্তরের লোকজন উপস্থিত থেকে তাদের মতপ্রকাশ করেন। নির্বাহী কর্মকর্তা বলেন, হাতি সহজে কারও ক্ষতি করে না, বনের মধ্যে খাদ্য না থাকায় লোকালয়ে আসছে। এদের বাঁচিয়ে রাখা আমাদের দায়িত্ব ও কর্তব্য বলে তিনি মন্তব্য করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *