কাপ্তাইয়ে বিশ্ব এইচআইভি এইডস দিবস পালন


কাপ্তাই প্রতিনিধি:
 
স্বাস্থ্য্ আমার অধিকার এ প্রতিপাদ্য বিষয় নিয়ে রবিবার (৩ডিসেম্বর) সকাল ১০টায় কাপ্তাই উপজেলায় বিশ্ব এইচআইভি এইডস দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা উপজেলার স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. নীতিশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
 
কমিউনিটি হেলথ প্রোগ্রাম, খ্রিষ্টীয়ান হাসপাতাল, হিল ফ্লালওয়ার, ব্র্যাক স্বাস্থ্য বিভাগ ও দি লেপ্রেসি মিশনের সহযোগিতায় দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান দিলদার হোসেন। উদ্বোধনী বক্তব্য রাখেন খ্রিষ্টীয়ান হাসপাতালের প্রোগ্রাম অফিসার বিজয় মারমা।
 
বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, উপজেলার নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, পরিবার পলিকল্পনা বিষয়ক কর্মকর্তা দীপউজ্জল চাকমা, সাংবাদিক মোশাররফ হোসেন ও উপজেলার ক্রীড়া সম্পাদক বির্দশন বড়ুয়া প্রমুখ।
 
দিবসটিতে বক্তরা বলেন, এইচআইভি এইডস থেকে বাঁচতে হলে সবাইকে সচেতন থাকতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। ব্যবহৃত সিরিঞ্জ বা সুঁচ ব্যবহার করা চলবেনা ও একই ব্লেড বা ক্ষুর দিয়ে বার, বার শেভ করা থেকে দূরে থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *