কাপ্তাইয়ে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে আশ্রয়ন সহায়তা প্রদান


কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার সম্প্রতি পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারসমুহের মাঝে জরুরী আশ্রয়ন সহায়তা প্রদান  ত্রান ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠান সোমবার কাপ্তাই উপজেলা প্রশাসন ও ইআরএফ, ইউএনডিপি আয়োজনে এবং নির্বাহী কর্মকর্তার তারিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

কাপ্তাইয়ের ২শ ১৭ পরিবারের মধ্যে অর্থ প্রদান করা হয়। বেশি ক্ষতিগ্রস্ত ৯২ পরিবারকে নগদ ১৫ হাজার দুইশত টাকা এবং আংশিক ক্ষতিগস্ত ১১৭ পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে ত্রান প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য বিষয়ক মন্ত্রনালয় এবং এনপিডি, এসআইডি-সিএইচটি প্রকল্প অতিরিক্ত সচিব(উন্নয়ন), মো. কামাল উদ্দিন তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, ইউএনডিপি পরিচালক প্রশেনজিৎ চাকমা, কাপ্তাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গ্যা, নুর নাহার বেগম, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, জেলা ইউএনডিপি কর্মকর্তা জগৎখীসা চাকমা, কাপ্তাই সিএমসি সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুলসহ ইউপি চেয়ারম্যানগণ।

প্রধান অতিথি বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া কেউ পাহাড় কাটবেনা। পাহাড় ও গাছ কাটার ফলে রাঙ্গামাটি জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের মুল কারণ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *