কাপ্তাইয়ে কমিউনিটি ক্লিনিক সেবা কার্যক্রম মাসাধিক কাল বন্ধ


কাপ্তাই প্রতিনিধি:

চাকুরী রাজস্ব করণের দাবিতে মাসাধিক যাবত কাপ্তাই উপজেলা তথা দুর্গম পাহাড়ি এলাকায় কমিউনিটি ক্লিনিক সেবা বন্ধ। স্বাস্থ্যসেবা না নিতে পেরে বহু রোগী এলাকায় অসুস্থ হয়ে পড়ছে।

জানাযায়, কাপ্তাই উপজেলার ছয়টি কমিউনিটি ক্লিনিক এলাকায় প্রতিনিয়ত সেবা দিয়ে সকলের নিকট পরিচিতি লাভ করে। এছাড়া কাপ্তাই উপজেলার দুর্গম পাহাড়ি হরিণ ছড়া নামক এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজন ওই ক্লিনিকে সেবা নিয়ে ভাল ছিল। ক্লিনিকের প্রোপাইটার তথা কর্মরত লোকজন চাকুরী রাজস্বকরনের দাবিতে সকল কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম বন্ধ করে দিয়ে ২০ জানুয়ারি থেকে ঢাকায় আন্দোলন করছে। যার ফলে এলাকার অসহায়, দুস্থ-গরিব লোকজন স্বাস্থ্যসেবা না পেয়ে অসুস্থ হয়ে ফিরে যাচ্ছে।

এদিকে হরিণছড়া নামক এলাকায় পাহাড়ি পল্লীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজন স্বাস্থসেবা না পেয়ে অনেকই অসুস্থ হয়ে পড়েছে বলে এলাকার লোকজন জানান।

এদিকে সোমবার কাপ্তাই উপজেলা আইনশৃঙ্খলা মাসিক সভায় কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, এলাকায় স্বাস্থ্যসেবা চালু রেখেও আন্দোলন করতে পারত তা না করে সকল কমিউনিটি ক্লিনিকে তালা বন্ধ করে আন্দোলন করছে। আর অসহায় লোকজন স্বাস্থ্যসেবা হতে বঞ্চিত হচ্ছে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লিনিক বন্ধ থাকবে বলেও জানান কাপ্তাইয়ে একটি কমিউনিটি ক্লিনিকের কর্মকর্তা।

নিউজটি কাপ্তাই বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *