কাউখালী বিএনপি অফিসে তালা ঝুলালো যুবলীগ


কাউখালী প্রতিনিধি:

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের প্রস্তুতি সভা শেষে কাউখালী উপজেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে যুবলীগ কর্মীরা। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন অভিযোগ করেছে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় কাউখালী বাজারে এ ঘটনা ঘটে।

বিএনপির দেয়া প্রেস বিজ্ঞপ্তিত সূত্রে জানাযায়, ১৬ ডিসেম্বর মহান বিজয় উদ্যাপনের লক্ষ্যে প্রস্তুতি সভার আয়োজন করে উপজেলা বিএনপি। এর আগে সভার অনুমতি চেয়ে দলটির পক্ষ থেকে ২৯৯ নং আসনের সহকারী রিটার্নিং অফিসার বরাবর আবেদন করা হয়। সংশ্লিষ্ট দপ্তর উক্ত আবেদন গ্রহণ করে অনুমতি প্রদান পূর্বক নিরাপত্তা ও সার্বিক সহযোগিতার জন্য কাউখালী থানাকে নির্দেশ প্রদান করে এবং বিএনপিকে বিকাল ৫টার মধ্যে সমাবেশ শেষ করতে নির্দেশনা দেন।

সে অনুযায়ী উপজেলা বিএনপির নেতা কর্মীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেয়া সময়ের মধ্যেই সমাবেশ শেষ করে চলে যাওয়ার প্রস্তুতি গ্রহণ করে। সন্ধ্যা ৬টায় কলপতি ইউনিয়ন ১নং ওয়ার্ডের চৌকিদার রাজিব দে ও যুবলীগ কর্মী মোটা সাইফুলের নেতৃত্বে ৮/১০ জনের একটি গ্রুপ বিএনপি নেতা কর্মীদের অফিস থেকে বের করে দিয়ে কাউখালী বাজারে অবস্থিত উপজেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এসময় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেবের সাথে যুবলীগ কর্মীদের বাকবিতণ্ডা হয়। এ নিয়ে ওই এলাকায় দু’দলের নেতা কর্মীদের মাঝে খানিকটা উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। এঘটনার জন্য বিএনপি যুবলীগকে দায়ী করে এর তীব্র নিন্দা জানিয়েছে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জানান, আমি এলাকার বাইরে আছি, তাছাড়া বিষয়টি আমার জানা নাই। আমি এলাকায় এসে খবর নিয়ে দেখছি।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিনহাজুর রহমান জানান, বিষয়টি আমি শুনেছি এবং দু’পক্ষের সাথেই কথা বলেছি। তিনি জানান, আমি দু’দলের নেতাদের ডেকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছি উভয় পক্ষ যাতে সংযত আচারণ করে। গায়ে পড়ে, বিনা কারণে কোন বিষয় নিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। এ ক্ষেত্রে কাউকে এতটুকু ছাড়া দেয়া হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *