কাউখালী থেকে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক নানিয়ারচর ইউনিয়ন আ’লীগ নেতা অপহরণ


কাউখালী প্রতিনিধি:

রাঙ্গামাটির কাউখালীর যৌথখামার এলাকা থেকে নানিয়ারচর বুড়িঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাইচাপ্রু রোয়াজা (৪০) কে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

২৭ আগস্ট (সোমবার) সন্ধ্যা ৭টায় উপজেলার ঘাগড়া ইউনিয়নের চেলাছড়া এলাকা থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে কাউখালী থানার ওসি (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন এ বিষয়ে কিছু জানেন না বলে পার্বত্যনিউজকে জানিয়েছেন।

বিশ্বস্ত একাধিক সূত্রে জানাযায়, রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাইচাপ্রু রোয়াজা (৪০) ২৭ আগস্ট বাড়ি থেকে কাউখালীর যৌথখামার এলাকায় মেয়ের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। ওই দিন দুপুরে তিনি ২০ আগস্ট যৌথখামার এলাকায় সন্ত্রাসীদের হাতে নিহত ঘাগড়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী অংচাজাই মারমার অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগদেন।
অনুষ্ঠান শেষে মেয়ের বাড়িতে যান তিনি। সন্ধ্যা ৭টায় মেয়ের শ্বশুর বাড়ি যৌথখামার এলাকা থেকে নানিয়ারচর ফেরার পথে চেলাছড়া নামক স্থানে উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীরা তাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

২৭ আগস্ট সন্ধ্যা ৭টায় অপহরণের ঘটনা ঘটলেও সন্ত্রাসীদের ভয়ে তার মেয়ে কিংবা জামাতা কেউই থানায় মামলা করার সাহস পাচ্ছে না। তাছাড়া ২০ আগস্ট যৌথখামার এলাকায় কাউখালীর ঘাগড়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী অংচাজাই মারমাকে কুপিয়ে ও জবাই করে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। ফলে পুরো এলাকায় এখনো আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের অপহরণের ঘটনা ঘটলো।

এলাকাটি সম্পূর্ণ ইউপিডিএফ অধ্যুষিত এলাকা হওয়ায় সন্দেহটা তাদের দিকেই করছে সাধারণ মানুষ। তবে বরাবরের মতই এ বিষয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।

কাউখালী থানার ওসি (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন পার্বত্যনিউজকে জানান, বিষয়টি আমরা এখনো শুনিনি। তাছাড়া এ বিষয়ে এখনো পর্যন্ত আমাদের কাছে কেউ অভিযোগও করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *