কাউখালীতে বীর মুক্তিযোদ্ধা মরহুম কালা মিয়ার স্মরণে শোক সভা


স্টাফ রিপোর্টার:

আগামী প্রজন্মে কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে শহীদ ও জীবিত মুক্তিযোদ্ধাদের নামে প্রতিটি সড়ক, বিদ্যালয় ও কলেজ তাদের নামে নামকরণ করা হবে। এতে পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মানুষের মাঝে পৌছানো যাবে।

গত শনিবার বীর মুক্তিযোদ্ধা ও কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মরহুম কালা মিয়ার স্বরণে কাউখালী উপজেলা মাঠে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ কথা বলেন।

তিনি বলেন, এখন সময় এসেছে পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের। তাই পার্বত্য চট্টগ্রামের শহীদ মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশসহ বধ্য ভূমি চিহ্নিত করে তা সংরক্ষন করার ব্যবস্থা গ্রহন করা হবে।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংশুই প্রু চৌধুরী সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাউখালী সদর উপজেলা চেয়ারম্যান এস এম চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক চিত্ত রঞ্জন দাশ, কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার। স্মরণ সভা শেষে বীর মুক্তিযোদ্ধা মরহুম কালা মিয়ার স্বরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *