কাউখালীতে গরু ব্যবসায়ীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার


কাউখালী প্রতিনিধি:

পাহাড়ে গরু কিনতে গিয়ে আর ফেরেনি জয়নাল

মাত্র চল্লিশ হাজার টাকার জন্য রাঙামাটির কাউখালীতে জয়নাল আবেদীন (৩৮) নামে এক গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

নিখোঁজের একদিন পর রবিবার (১২ আগস্ট) বেলা ১২টায় উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় মাটিতে পুতে রাখা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

কাউখালী থানার ওসি কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে কাউখালী থানায় হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। ময়না তদন্তের লাশ রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের হেডম্যান পাড়া এলাকার বাসিন্দা মৃত দুলা মিয়ার পুত্র গরু ব্যবসায়ী মোঃ জয়নাল আবেদীন (৩৮) শনিবার সকালে বাড়ী থেকে বের হয়। ঐদিন সকালে পবিত্র ঈদুল আযহা সামনে রেখে ৪০ হাজার টাকা নিয়ে গরু সংগ্রহ করতে দূর্গম পাহাড়ে যায় হতভাগ্য জয়নাল। শনিবার দুপুর ১২ টা থেকে পরিবারের সদস্যরা তার সাথে যোগাযোগ করার চেষ্টা করে। দুপুর গড়িয়ে সন্ধ্যা অবদি বাড়ি না ফেরায় এবং তার সাথে থাকা মোবাইল ফোন বন্ধ থাকায় পরিবারের সদস্য ও স্থানীয়রা খোঁজাখুঁজি করতে থাকে।

স্থানীয়রা রবিবার বেলা ১২ টায়  বেতবুনিয়া চৌধুরী পাড়া এলাকার নির্জন স্থানে মাটিতে পুতে রাখা অবস্থায় কিছু একটা দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর কাউখালী থানার ওসি কবির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে মাটি খুড়ে নিখোঁজ গরু ব্যবসায়ী জয়নালের লাশ উদ্ধার করে।

ওসি কবির হোসেন জানান, নিহতের মাথায় অনেকগুলো আঘাতের চিহ্ন রয়েছে। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মাটিতে পুতে রাখা হয়েছে। পুলিশের ধারনা সাথে টাকা থাকায় তা ছিনিয়ে নিয়ে সন্ত্রাসীরা তাকে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে।

পারিবারিক সূত্রে জানা যায়, জয়নাল বাড়ী থেকে বের হওয়ার সময় ৪০ হাজার টাকা সাথে নিয়ে পাহাড়ী গরু বিক্রেতাদের কাছ থেকে গরু কিনতে দূর্গম পাহাড়ে যায়। তাদের ধারনা ঐ দালাল চক্রই জয়নালকে হত্যা করে টাকা ছিনিয়ে নিয়ে থাকতে পারে। এ ব্যাপারে নিহত জয়নালের পরিবার বাদী হয়ে কাউখালী থানায় হত্যা মামলা দায়ের করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *